দেশরাজনীতিশীর্ষ খবর

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাতে ইস্তফাপত্র তুলে দিলেন মোদী।

লোকসভা নির্বাচনের ফল প্রকাশ হয়েছে মঙ্গলবার। এরপরই আজ মন্ত্রিসভার বৈঠক ডেকেছিলেন প্রধানমন্ত্রী মোদী। এটাই চলতি সরকারের শেষ বৈঠক। আগামী শনিবার, ৮ জুন তৃতীয় দফায় প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেবেন নরেন্দ্র মোদী। তারপর তৈরি হবে নতুন মন্ত্রিসভা। আর তার আগে আজ রাষ্ট্রপতি ভবনে গিয়ে প্রধানমন্ত্রী পদে ইস্তফা দিলেন মোদী।বিগত দুই লোকসভা নির্বাচনের তুলনায় এবার তুলনামূলকভাবে খারাপ ফল করেছে বিজেপি। ২০১৪ সালে ২৮২টি আসন জিতেছিল বিজেপি। ২০১৯ সালে ৩০৩টি আসন জিতেছিল বিজেপি। এবারে তাদের বিজয়রথ থেমে গিয়েছে ২৪০-এই, যা সংখ্যাগরিষ্ঠতা থেকে ৩২ কম।

এবার তাদের এনডিএ-র বাকি শরিকদের দিকেই তাকিয়ে থাকতে হচ্ছে ৫৩টি আসনের জন্য।এদিন সরকারের শেষ বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ক্যাবিনেটের সদস্যদের বলেন, “বিগত ১০ বছরে আমরা ভাল ফল করেছি। আগামিদিনেও এই কাজ জারি রাখব।”তিনি আরও বলেন, “হার-জিত রাজনীতির অংশ। নম্বরের খেলা চলতেই থাকবে। আপনারা সকলে বিগত ১০ বছরে খুব ভাল কাজ করেছেন। কঠোর পরিশ্রম করেছেন।”

এরপরই ক্যাবিনেট বৈঠক শেষে তিনি রাষ্ট্রপতি ভবনে যান এবং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাতে ইস্তফাপত্র তুলে দেন। সব কিছু ঠিক থাকলে আগামী শনিবার তিনি ফের প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *