পূর্ব মেদিনীপুরভগবানপুর

রাম মন্দির চুরির ঘটনায় চাঞ্চল্য পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুরে।

পূর্ব মেদিনীপুর: চুরি গেল ভগবানপুর রাম ও কৃষ্ণ মন্দির। সোনা ও রূপার সমস্ত গহনা সহ প্রনালী বাক্স চুরি গেছে। রাম মন্দির হলেও এই মন্দিরে রাম ও কৃষ্ণ, রাধা ও কৃষ্ণ সহ নাড়ু গোপাল ও গৌর নিতাই এর মূর্তি রয়েছে। সোনার ও রূপার মুকুট, গলার হার, পদক, তাবজি, নুপুর ও রামচন্দ্রের পৈতা চুরি গেছে। এছাড়াও নিয়ে গেছে পুরো প্রনামী বাক্স। চুরি যাওয়া সামগ্রীর মোট আর্থিক মূল্য কয়েক লক্ষ টাকা।

পেছনের গেট ও মন্দিরের মূল গেটের চাবি তালা কেটেই চুরি গেছে মন্দির। মন্দির কতৃপক্ষ আরও জানিয়েছে ঠাকুরের সোনা ও রূপার মুকুট, গলার হার, পদক, তাবজি চুরি গেলেও কাঁসা ও পিতলের বাসনপত্র, মন্দিরের ঘন্টা চুরি যায়নি। খবর দেওয়া হয়েছে ভগবানপুর থানায়। মন্দিরে সিসি ক্যামেরা থাকলেও তা কতটা কাজ করছে তা নিয়ে এখনও নিশ্চিত নয় কেউ।

রাম মন্দির চুরির খবরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে পুরো ভগবানপুর এলাকায়। থানা থেকে মাত্র এক কিলোমিটার দূরে মন্দির চুরির এই ঘটনা। তারই প্রতিবাদে এগরা বাজকুল রাজ্য সড়ক অবরোধ করে ভগবানপুরে এক ঘণ্টারও বেশি সময় ধরে চলে পথ অবরোধ করেন এলাকার মানুষ। দোষীদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তারের দাবি করেন অবরোধকারীরা। ভগবানপুর থানার পুলিশের পক্ষ থেকে উপযুক্ত তদন্তের আশ্বাস পেয়ে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *