কলকাতারাজ্যহাওড়া

রামনবমী উপলক্ষে ঐতিহাসিক রামরাজাতলায় বিশাল শোভাযাত্রা

আজ দেশ জুড়ে পালিত হচ্ছে রামনবমী। অনেক টানাপোড়নের পরে অবশেষে রামনবমীর মিছিলে মিলেছে হাইকোর্টের অনুমতি। রাম নবমি উপলক্ষে মধ্য হাওড়া থেকে ঐতিহাসিক রাম রাজাতলা, রাম মন্দির পর্যন্ত এক বিরাট শোভাযাত্রা বার করা হয়। রাম ভক্তদের তরফ থেকে এই শোভাযাত্রায় শামিল হয়েছেন বিজেপির রাজ্য নেতৃত্ব উমেশ রায়।

তার হাতে এদিন ছিল তলোয়ার। বিভিন্ন ধরনের রামের ট্যাবলো সাজানো হয়। এই মিছিলে বিজেপি হাওড়া লোকসভা কেন্দ্রের প্রার্থীর রথীন চক্রবর্তী শামিল হয়েছেন। সেই সঙ্গে রামভক্তদের সুবিশাল এই মিছিলে উপস্থিত হয়েছিলেন পুরুষ মহিলা নির্বিশেষে অনেকেই। এদিকে রামনবমী উপলক্ষে বিশাল শোভাযাত্রা বার করা হয় নিউটাউন থেকে সল্টলেক হয়ে লেকটাউন পর্যন্ত যাবে। এই শোভাযাত্রায় উদ্বোধন করলেন বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী। বুধবার সকালে নিউ টাউন রাম মন্দিরের রামনবমীর পুজো দিয়েছেন তিনি। এরপর সেখান থেকে এই বর্ণাঢ্য শোভাযাত্রার সূচনা করেন।

বিজেপির স্থানীয় নেতৃত্ব কার্যকর তাদের সঙ্গে নিয়ে নিউটাউনের থেকে সল্টলেক এরপর লেকটাউন সহ বিভিন্ন জায়গায় পৌঁছাবে এই শোভাযাত্রা। রামরাজাতলা এবং লেক টাউনের রাম মন্দিরে পালিত হচ্ছে যথাযথ মর্যাদায় রামনবমী উৎসব। বহু প্রাচীন ও ঐতিহ্যবাহী এই উৎসবে যোগ দিতে ভোর থেকেই ভক্তদের লম্বা লাইন। পুজো দিতে এই লম্বা লাইন পুলিশি ব্যবস্থায় সুষ্ঠুভাবেই রামরাজাতলা এবং সল্টলেকে চলছে পুজো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *