পশ্চিম মেদিনীপুর

রামনবমীতে পরিবর্তন! দেব বললেন জয় শ্রীরাম, হিরণ দিলেন জবাব

পশ্চিম মেদিনীপুর: ঘাটালে রামনবমী কমিটির পুজোতে ঘাটালের দুই তারকা প্রার্থী দিলেন যোগ। আর তাতেই জন্মালো নতুন রাজনৈতিক সমীকরণ। দেবের মুখে শোনা গেল জয় শ্রী রাম তো তাতে প্রশংসা করলেন হিরণ।

তাপপ্রবাহ বাড়ার সাথে সাথে বাড়ছে ভোটের উত্তাপ, বাড়ছে প্রচারের মাত্রা। বুধবার রামনবমীতে ঘাটাল লোকসভা কেন্দ্রের দুই অভিনেতা প্রার্থী তৃণমূল কংগ্রেসের দেব এবং বিজেপির হিরন শোভাযাত্রায় অংশ নিলেন। জনসংযোগ করলেন দুজনেই। ঘাটালে রামনবমীর শোভাযাত্রায় তৃণমূল প্রার্থী দেব এই প্রথম অংশগ্রহণ করলেন। মঙ্গলবার পিংলা ব্লকে দেব বলেন, “ধর্ম জিতলে হেরে যাবে মনুষ্যত্ব। আমার দল, এর দল, ওর দল যারাই ধর্ম নিয়ে রাজনীতি করবে সেই দলটাকে বন্ধ করতে হবে। এখন ধর্ম নিয়ে রাজনীতি হচ্ছে কে হিন্দু কে মুসলিম”।

তবে এদিন দেব নিজে রামনবমীর শোভাযাত্রায় পা মেলান। তাঁর মুখে শোনা যায় জয় শ্রী রাম ধ্বনি।অন্যদিকে, রামনবমীর দিনে হিরন ঘাটালে দেবের মন্তব্যের জবাব দেন। তিনি বলেন, “জিন্স পড়ে তিনি ঈদে অংশ নিয়েছেন। মাইকে সিনেমার মতো বড় বড় ডায়লগ দেন। যখন যে ধর্মে পারে সেই ধর্মে তৃণমূল ঢুকে যায়। সন্দেশখালিতে কেন মুখ্যমন্ত্রী এবং সাংসদ দেব যাননি তিনি সেই প্রশ্নও করেন। ভোটে এর জবাব মানুষ দেবে বলে”, তিনি বলেন। তবে দেবের মুখে জয় শ্রীরাম ধ্বনি শুনে তাতে প্রশংসাই করেন হিরণ।

বুধবার ঘাটাল শহরে ১৭ নম্বর ওয়ার্ডে হনুমানজীর মন্দির থেকে রামনবমীর শোভাযাত্রায় অংশ নেন দেব। মন্দিরে পুজো দেন তিনি। তারপর হেঁটে কলেজ মোড় পর্যন্ত তিনি জনসংযোগ করেন। বিকেলে বীরসিংহে বিদ্যাসাগর স্মৃতি মন্দিরে বিদ্যাসাগরের আবক্ষ মূর্তিতে মাল্যদান করেন। বীরসিংহ মোড়ে পথসভা করার পরে যান মনোহরপুরে। এদিন ঘাটালে রামনবমী কমিটির পক্ষ থেকে বাইক র‍্যালি হয়। ছিলেন হিরণ এবং ঘাটাল বিধানসভার বিধায়ক শীতল কপাট সহ অন্যান্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *