ব্রেকিং নিউজমালদা

রাজ্য জুড়ে আবাস যোজনায় দুর্নীতি, মেলেনি ঘর! ক্ষোভ উগরে আন্দোলন মালদাবাসীর

নিজস্ব প্রতিনিধি, মালদা:প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর না মেলায় পঞ্চায়েত অফিস ঘিরে বিক্ষোভ বাসিন্দাদের। শুক্রবার দুপুর তিনটে নাগাদ এই ঘটনাকে ঘিরে রীতিমতো উত্তেজনা ছড়িয়েছে মালদহ কালিয়াচক ২ নম্বর ব্লকের বাঙ্গিটোলা গ্রাম পঞ্চায়েত অফিসে। পাশাপাশি জানা গিয়েছে রাজ্যের পাশাপাশি মালদহের বিভিন্ন জায়গায় আবাস যোজনা নিয়ে দুর্নীতির অভিযোগ উঠে আসছে। এরই প্রতিবাদে যারা ঘর পাচ্ছেন না গরিব অসহায় মানুষজনেরা তারা প্রতিবাদে সরব হয়েছেন বহুবার। পঞ্চায়েত অফিস থেকে শুরু করে ব্লক প্রশাসনের নিকট আন্দোলনে সামিল হয়েছেন। আজও কিন্তু তার ব্যতিক্রম নয় অসহায় দরিদ্র গরিব মানুষজনেরা বঞ্চিত সরকারের আবাস যোজনা থেকে তারই প্রতিবাদে পঞ্চায়েত অফিস ঘেরাও করে বিক্ষোভ কর্মসূচি।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দাদের একাংশ জানিয়েছে, বহুবার আবেদন করার পরেও প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর এখনো পর্যন্ত পাননি এলাকার বেশিরভাগ অসহায় মানুষেরা। তবে সম্প্রতি পঞ্চায়েত অফিসের তরফে একটি আবাস যোজনার লিস্ট বের হলে সেখানে দেখা যায় যাদের পাকা বাড়ি রয়েছে তাদের নাম রয়েছে। যারা কাঁচা বাড়িতে বসবাস করছেন এমনকি গরিব অসহায় মানুষজনেরা তাদের লিস্ট থেকে নাম উধাও। এ ঘটনা শুধু মালদা জেলার নয় প্রধানমন্ত্রী আবাস যোজনা কেলেঙ্কারি গোটা রাজ্যে জুড়ে।

এ বিষয়ে পঞ্চায়েত প্রধান তহিদুর রহমান জানান, স্থানীয় বাসিন্দাদের অভিযোগ পেয়েছি কিন্তু আপাতত ২৯৪ জনের ঘরের লিস্ট বেরিয়েছে। আর যারা বাইরে বিক্ষোভ করছেন তাদের ঘরের লিস্ট এখনো আসেনি। তবে আশা করি কয়েক দিনের মধ্যেই যারা বঞ্চিত রয়েছেন তারাও পেয়ে যাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *