নন্দীগ্রামপূর্ব মেদিনীপুর

রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত নন্দীগ্রাম। আহত একাধিক।

পূর্ব মেদিনীপুর:বিগত লোকসভা নির্বাচন পূর্ববর্তী সময় থেকে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে রয়েছে নন্দীগ্রাম। লোকসভা নির্বাচনের একদিন আগেই নন্দীগ্রামের সোনা চূড়ার মনসা বাজারে বিজেপি কর্মীর মৃত্যু। বিজেপি কর্মীকে খুনের অভিযোগ তোলে বিজেপি। লোকসভা নির্বাচন শেষ গণনা শেষ রেজাল্টও বেরিয়েছে পূর্ব মেদিনীপুরের দুটি আসনে জয়ী হয়েছে বিজেপি। তবুও রাজনৈতিক সংঘর্ষ যেন পিছু ছাড়ছে না নন্দীগ্রামকে।

আজ নন্দীগ্রাম এক নম্বর ব্লকের কালিচরণপুর গ্রাম পঞ্চায়েত এলাকার বঙ্কিম মোড়ে রাজনৈতিক সংঘর্ষে তৃণমূল কংগ্রেসের, আইএসএফের বেশ কয়েকজন কর্মী-সমর্থক আহত হয়েছেন। প্রত্যেকের নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।তৃণমূল কংগ্রেসের এক কর্মীকে গুরুতর আহত অবস্থায় নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতাল থেকে স্থানান্তরিত করা হয়েছে।

তৃণমূল কংগ্রেসের অভিযোগ, বিজেপির মদতে আইএসএফ এবং সিপিআইএম তাদের কর্মীদের ওপর হামলা চালিয়েছে। অপরদিকে তৃণমূল কংগ্রেসের অভিযোগ নস্যাৎ করেছে সিপিআইএম। বিজেপি এবং সিপিআইএমের আঁতাত নয় তৃণমূল এবং বিজেপির আঘাতকেই দাবি করেছে সিপিএম। অপরদিকে বিজেপি দাবি করেছে, ওই এলাকায় গরু চুরিকে কেন্দ্র করে উত্তেজনা এবং সংঘর্ষ হয়েছে। তৃণমূল কংগ্রেস সেখানে রাজনৈতিক রং লাগানোর চেষ্টা করছে।

আইএসএফের ব্লক সভাপতি শবে মিরাজ আলীকে নন্দীগ্রাম থানার পুলিশ আটক করেছে। যদি এখনো পর্যন্ত আই এস এফ এর পক্ষ থেকে কোন প্রতিক্রিয়া মেলেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *