পূর্ব মেদিনীপুরমহিষাদলশীর্ষ খবর

যুবক যুবতীদের স্বনির্ভর করার লক্ষ্যে বিশেষ উদ্যোগ জেলা প্রশাসনের

নিজস্ব প্রতিনিধি,মহিষাদল: শুধু চাকরির দিকে না ছুটে সরকারি বিভিন্ন প্রকল্পের সুযোগ নিয়ে গ্রামের প্রান্তিক এলাকার যুবক যুবতীদের স্বনির্ভর করার লক্ষ্যে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন বিশেষ উদ্যোগ গ্রহন করলো। জেলার প্রতিটি গ্রামপঞ্চায়েত এলাকার ১০ জন করে মোট কয়েকশ যুবক যুবতীদের নিয়ে মঙ্গলবার মহিষাদল ব্লকের কাপাসএ্যাড়ায় নব নির্মিত ভবনে “উদ্যোগী প্রেরণা শিবির”এর মাধ্যমে প্রান্তিক এলাকার যুবক যুবতীদের স্বনির্ভর করার পথ দেখানো হয়।

জেলাশাসক পূর্ণেন্দু মাজি উদ্যোগে এই শিবিরের আয়োজন করা হয়৷ এদিন জেলাশাসক ছাড়াও জেলার বিভিন্ন দপ্তরের আধিকারিকদের পাশাপাশি উপস্থিত ছিলেন মহিষাদলের বিডিও যোগেশ চন্দ্র মন্ডল সহ অন্যান্যরা। সকাল ১১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত দুটি পর্যায়ে শিবিরে উপস্থিত যুবক যুবতীদের কিভাবে সরকারি সুযোগ সুবিধে নিয়ে স্বনির্ভর হওয়া যায় সেই দিক গুলি বক্তব্যের মাধ্যমে জেলাশাসক পূর্ণেন্দু মাজি পাশাপাশি অন্যান্য দপ্তরের আধিকারিকরা বোঝান।

মাছ,চাষবাস,হাতের কাজ থেকে পশুপাল সহ একগুচ্ছ পরিষেবার সুবিধে নিয়ে যুবক যুবতীরা যাতে স্বনির্ভর হতে পারে তার ব্যবস্থা করবে জেলা প্রশাসন। এদিনের শিবিরে উপস্তিত যুবক যুবতীরা আগামীদিনে নিজেকে স্বনির্ভর হওয়ার দিশা খুঁজে পাচ্ছে বলে জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *