কোলাঘাটতমলুকপূর্ব মেদিনীপুররাজনীতিরাজ্য

মৎস্যমন্ত্রী নিজের বিধানসভায় হার সামলাতে পারেননি,রাজ্য কিভাবে সামলাবেন কটাক্ষ বিজেপির।

ইতিমধ্যে লোকসভা নির্বাচন শেষ হয়েছে এবং পূর্ব মেদিনীপুর জেলার তমলুক লোকসভা কেন্দ্রে বিপুল ভোটে হেরেছে তৃণমূল, অনেক ক্ষেত্রেই তৃণমূলের জেলা নেতৃত্ব এই দায় নিজেদের ঘাড়ে নিয়েছেন, তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য ৭৭৭৩৩ ভোটে হেরেছেন বিজেপি প্রার্থী অভিজিৎ গাঙ্গুলীর কাছে, তমলুক লোকসভা কেন্দ্রে ৭ টি বিধানসভা রয়েছে, এর মধ্যে অন্যতম কোলাঘাট বিধানসভা।কারণ কোলাঘাটের বিধায়ক হলেন রাজ্যের মৎস্যমন্ত্রী বিপ্লব রায়চৌধুরী।


একুশের বিধানসভা নির্বাচনে বিজেপি পায় -81553 টি ভোট, অপরদিকে তৃণমূল পায় -91213 টি ভোট অর্থাৎ প্রায় ১০ হাজার ভোটের ব্যবধানে জয়লাভ করে তৃণমূল,লোকসভা নির্বাচনে চিত্রটা পুরো উল্টে গিয়েছে,কোলাঘাট বিধানসভায় বিজেপি পায় 91249 টি ভোট,অন্যদিকে তৃণমূল পায় -88528 টি ভোট।অর্থাৎ বিজেপি প্রায় ৩০০০ ভোটে এগিয়ে ছিল এই বিধানসভা থেকে।কার্যত রাজ্যের মৎস্য মন্ত্রী নিজের বিধানসভাই রক্ষা করতে পারেননি,এই দায় নিতে হবে মন্ত্রীকে? লোকসভায় কেন তৃণমূলের এই ভরাডুবি, এই নিয়েই তমলুকের বিধায়ক কার্যালয় ইতিমধ্যে একটি পর্যালোচনা মূলক বৈঠক হয়েছে।

এই বৈঠকে হারের কারণ হিসেবে বিরোধীদের বিপুল পরিমাণ টাকার স্রোতকে দায়ী করেছেন জেলা তৃণমূল নেতৃত্ব।এই প্রসঙ্গে মৎস্যমন্ত্রী বলেন আমরা আরো টাকা খরচ করলে ফল হয়তো অন্যরকম হতো, মৎস্যমন্ত্রীর এই বক্তব্যকে সমর্থন করতে পারেননি তৃণমূলের আরেক রাজ্যস্তরের নেতা।পাল্টা তৃণমূল নেতা পার্থসারথি মাইতি বলেন লোকসভা কেন্দ্র গুলির মধ্যে সবথেকে ধনী লোকসভা হচ্ছে তমলুক লোকসভা, এরপরেও যদি কোন নেতা বলে আমরা আর্থিকভাবে দুর্বল, তা তিনি মানতে রাজি নন। যদিও পুরো ব্যাপারটাকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি।

বিজেপির পক্ষ থেকে দাবি করা হয় যে মন্ত্রী নিজের বিধানসভা এলাকা সামলাতে পারেনি তিনি তমলুক লোকসভা কি করে সামলাবেন? রাজ্য কিভাবে সামলাবেন। সবমিলিয়ে নির্বাচন শেষ হয়ে গেলেও তমলুক লোকসভায় হারের প্রকৃত কারণ খুঁজবে মরিয়া তৃণমূল নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *