কলকাতা

মৃতের সংখ্যা বাড়ছে গার্ডেনরিচে!

কলকাতা: রবিবার একটি দুঃস্বপনের দিন! ঘড়ির কাঁটা ঠিক ১১ টা বেজে ৫৯ মিনিট। হঠাৎ হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল। নির্মীয়মান ওই বহুতল বিল্ডিং ভেঙ্গে সামনের ঝুপড়ি বস্তি হল ক্ষতিগ্রস্ত। তড়িঘড়ি আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হলো হাসপাতালে। তার মধ্যে দুইজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক বাকিদের চিকিৎসা চলছিল। আজ সকালে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯।

এই বহুতল ভেঙে পড়ার ঘটনায় প্রোমোটারের বিরুদ্ধে খুন খুনের চেষ্টা সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। কলকাতা পুলিশের তরফ থেকে এই শত প্রণোদিত মামলার রুজু করা হয়। মোহাম্মদ ওয়াসিম নামে ঐ প্রোমোটারকে সোমবার গ্রেপ্তার করেছে পুলিশ। জানা গিয়েছে ওই বিল্ডিং এর পাঁচতলার উপরে গাথনি করতে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছে। মঙ্গলবার এর মাধ্যমেই উদ্ধার কাজ পুরোপুরি সম্পন্ন হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

এই নির্মীয়মান বিল্ডিংটি আসলে বেআইনি ছিল তা জানিয়েছেন মুখ্যমন্ত্রী এবং কলকাতা পৌর নিগমের মেয়র। পুকুর বুজিয়ে চার ফুটের রাস্তায় এই বহুতল কিভাবে নির্মাণ হচ্ছিল তা নিয়ে, প্রশ্ন উঠতে শুরু করেছে।রাত পর্যন্ত উদ্ধার কার্য চালিয়ে ১০ জনকে বার করে আনে বিপর্যয় মোকাবিলা বাহিনী। ধ্বংসস্তূপে এখনও আটকে থাকার সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *