এগরাপূর্ব মেদিনীপুর

মুমূর্ষু রোগীদের পাশে দাঁড়াতে এগিয়ে এলো শিক্ষা প্রতিষ্ঠান।

পূর্ব মেদিনীপুর: “সুস্বাস্থ ছাড়া শিক্ষা সম্ভব নয়”- এই কথাকে মাথায় রেখে বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুর জেলার এগরা ১ ব্লকের জেড়থান গ্রাম পঞ্চায়েতের হামারজিতা আদর্শ শিশু শিক্ষা মন্দির ও আদর্শ শিশু শিক্ষা কোচিং সেন্টারের যৌথ উদ্যোগে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়। এগরা মহকুমা হাসপাতাল ও কাঁথি রঘুনাথ আয়ুর্বেদ কলেজ থেকে আগত চিকিৎসকেরা এদিন স্থানীয় এলাকার সাধারণ মানুষদের একটি স্বাস্থ্য পরীক্ষা শিবির করান। এলাকার প্রায় ১০০০ মানুষ এই শিবিরে এসে স্বাস্থ্য পরীক্ষা করান। দন্ত, চর্ম, চক্ষু, শিশু, স্ত্রী রোগ, আয়ুর্বেদিক চিকিৎসার সুব্যবস্থা করা হয় সংস্থার পক্ষ থেকে।

স্কুলের পক্ষ থেকে শিক্ষক দীপক কুমার মিশ্র জানিয়েছেন, স্বাস্থ্যই সম্পদ, বর্তমানে প্রতিটা মানুষের জীবনে যে সমস্যা দেখা দিচ্ছে, সেই স্বাস্থ্যকে কি করে সুন্দর অটুট রাখা যায় সেই দায়িত্ব ও কর্তব্যকে মাথায় রেখে, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে এই স্বাস্থ্য শিবিরের আয়োজন। শিক্ষায়তন মানে শুধু শিক্ষা নয়, স্বাস্থ্যটা ও আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ, সেটা আমাদের ধরে রাখতে হবে তার জন্য প্রচন্ড গরমেও এই অক্লান্ত পরিশ্রম করে আজকের এই আয়োজন।

এদিনের শিবিরে উপস্থিত ছিলেন স্কুলের সভাপতি নির্মল জানা, সম্পাদক দীপক কুমার মিশ্র, কোষাদক্ষ দিপু কুমার ওঝা, সহ সম্পাদক সন্দীপ গিরি, সহ সভাপতি শশাঙ্ক ভুঁইয়া, সহ কোষাদক্ষ রাজকুমার রায় প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *