কলকাতা

মীনাক্ষীর নেতৃত্বে চাকরিপ্রার্থীদের আন্দোলনে কাঁপলো করুণাময়ী

যোগ্য শিক্ষকদের চাকরির দাবিতে পথে বাম ছাত্র যুব সংগঠন। করুণাময়ীতে ধুন্ধুমার কান্ড। মিছিল আটকে দেওয়ায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি। রীতিমতো মারামারিতে পৌঁছায় পরিস্থিতি। সম্প্রতি হাইকোর্ট যে বিপুল পরিমাণ চাকরি বাতিল করেছে সেই জায়গায় যোগ্যদের চাকরি দিতে হবে।

দুর্নীতিকে বৈধতা দিয়ে যে লক্ষ লক্ষ টাকার বিনিময়ে চাকরি করিয়ে দিয়েছে তাদের ঘুষের টাকা উদ্ধার করে ফেরত দিতে হবে। দোষীদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তি এবং শিক্ষা পরিকাঠামো মজবুত করার দাবিতে এই গণআন্দোলন এবং বিক্ষোভ বলে জানা গিয়েছে।

বাম ছাত্র যুব ও শিক্ষক সংগঠনের তরফ থেকে করুণাময়ী চল অভিযানের ডাক দেওয়া হয়। তাদের দাবি পূরণ না হলে ভবিষ্যতে আরো বড় আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দিয়েছেন তারা। এদিনের এই আন্দোলনে বঞ্চিতদের সাথে শামিল হয়েছিলেন ডিওআইএফআই রাজ্য সম্পাদিকা মীনাক্ষী মুখার্জী। মীনাক্ষী বলেন ঘুষ দেওয়ার জায়গা তৈরি করেছে রাজ্য সরকার। বঞ্চিত এবং অযোগ্য চাকরিপ্রার্থীদের কোন দোষ নেই বলেই সাফাই করেছেন সিপিআইএম নেত্রী। তিনি বলেন অযোগ্য রাজ্য সরকার এবং এসএসসি কাউন্সিল।

তাদের শাস্তির ব্যবস্থা করবার জন্য মহামান্য হাইকোর্টের কাছে আবেদন জানিয়েছেন মীনাক্ষী। এদিন পুলিশের সঙ্গে উত্তপ্ত বাকবিতন্ডায় জড়িয়ে পড়তে দেখা যায় বাম নেত্রীকে। এদিন পুলিশকে লক্ষ্য করে গালিগালাজ করতে দেখা যায় বাম ছাত্র যুব সংগঠনের সদস্যদের। বিক্ষুব্ধদের আটকাতে পুলিশের তরফে ব্যারিকেট করা হয় রাস্তার ধারে। সেই ব্যারিকেড ভেঙ্গে অনুপ্রবেশের চেষ্টা করেন আন্দোলনকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *