পাঁশকুড়াপূর্ব মেদিনীপুরশীর্ষ খবর

মহৎপুর প্রাইমারি স্কুলের পরিকাঠামোর বেহাল অবস্থা, প্রশাসনকে জানিয়েও সুরাহা মেলেনি

নিজস্ব প্রতিনিধি, পাঁশকুড়া: পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার ১নং গ্রাম পঞ্চায়েতের মহৎপুর প্রাথমিক বিদ্যালয়ের বেহাল অবস্থা। টালির ছাউনি দেওয়া, তাঁর পাশের রুমে টিনের ছাউনি দেওয়া মাটি এবং বাঁশের ছাদ। আর তাতেই বারংবার বিড়ম্বনার মুখে পড়তে হয় ছাত্র-ছাত্রীদের।

ইটের গাঁথুনি দেওয়াল থাকলেও পাকার ছাদ না থাকার ফলে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে ক্ষুদে পড়ুয়াদের। ক্লাসের মধ্যে কখনও মাথার উপর টালি ভেঙে পড়ছে, কখনও আবার বর্ষার সময় টালিভেদ করে ক্লাসরুমে পড়ছে বৃষ্টির জল।

অন্যান্য ক্লাসে আবার ক্লাস চলাকালীন ক্লাসের মাটি ও বাঁশের তৈরি ছাদ থেকে কখনো মৃত পাখির হাড়, পোকামাকড়, এমনকি মাটিও ঝরে পড়ে যখন তখন। যার ফলে এক প্রকার আতঙ্কের মধ্যেই ক্লাস করতে হচ্ছে দ্বিতীয় শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ক্লাসের শিশু ছাত্র-ছাত্রীদের। ক্লাসের একটি রুমে রাখতে হচ্ছে মিডডেমিলের চাল থেকে শুরু করে বিভিন্ন আসবাবপত্র।

নিচু থেকে ওপর তলা পর্যন্ত লিখিত অভিযোগ করেও কোন লাভ হয়নি, এসআই অফিস থেকে শুরু করে বিডিও অফিস এডিএম অফিস সর্বশিক্ষা মিশন সব জায়গাতেই আবেদন করেছেন স্কুলের কংক্রিটের ছাদ তৈরীর জন্য। তাতেও কোন সাড়া পাননি স্কুল কর্তৃপক্ষ। যার ফলে একপ্রকার অসহায় বোধ করছেন তাঁরা। ছাত্রছত্রী সহ শিক্ষকদের দাবি কংক্রিটের পাকার ছাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *