পাঁশকুড়াপূর্ব মেদিনীপুরময়না

ময়না পাঁশকুড়ার সংযোগকারী অস্থায়ী বাঁশের সেতু দিয়েই চলছে যাতায়াত, দ্রুত নির্মীয়মান কংক্রিট সেতু খুলে দেওয়ার আবেদন এলাকাবাসীর।

পূর্ব মেদিনীপুর জেলার অন্তর্গত একদিকে ময়না ব্লক অপরদিকে পাঁশকুড়া ব্লক মাঝে সংযোগকারী কংসাবতী নদীর ওপর প্রজাবাড়ে বাঁসের সেতু ও রামচন্দ্রপুর বাঁসের সেতু, যা অতি বর্ষণের জেরে এবং নদীতে প্রবল জলস্রোতে দুটো সেতুই ভেঙ্গে প্রায় ভেঙে যায়। যা নিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয় ময়না ও পাঁশকুড়ার,কার্যত বর্ষা এলেই ভোগান্তিতে দিন কাটায় এলাকার মানুষজন। জানা গেছে, প্রজাবাড়ের এই বাঁশের সেতু দিয়ে রোজ শতাধিক মানুষজনের পারাপার করেন স্কুলের ছাত্র-ছাত্রী থেকে, পাঁশকুড়া তে বিভিন্ন কাজের সাথে যুক্ত থাকা মানুষ জন।

রামচন্দ্রপুরের এই বাঁসের সেতু দিয়েও রোজ প্রায় শতাধিক মানুষজন পারাপার করেন এবং নদীর তীরে অবস্থিত রামচন্দ্রপুর রাইসুদ্দিন উচ্চতর মাধ্যমিক বিদ্যালয় এই স্কুলে এই সেতু পার হয়ে অনেক ছাত্র-ছাত্রী আসা যাওয়া করে। এবং প্রজাবাড়ে এই কংসাবতী নদীর উপর ময়না এবং পাঁশকুড়ার সংযোগস্থল হিসেবে একটি কংক্রিটের সেতুর কাজ চলছে। যারা দৈনন্দিন এই সেতু দিয়ে যাতায়াত করেন এবং এলাকার মানুষজন আমাদের ক্যামেরার সামনে মুখোমুখি হয়ে জানিয়েছেন প্রশাসনের কাছে তাদের আবেদন প্রজাবাড় গ্রামে কংক্রিটের তৈরি সেতু নির্মাণের কাজ দ্রুত শেষ হয় সে আবেদন জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *