পূর্ব মেদিনীপুরব্রেকিং নিউজময়নারাজনীতিস্বাস্থ্য

ময়নার বাকচায় আক্রান্ত পরিবারদের স্বাস্থ্য পরীক্ষা করতে বিজেপির মেডিক্যাল টিম

পূর্ব মেদিনীপুর জেলার ময়না ব্লকের বাকচার আট নম্বর অঞ্চলে গত 15 দিন লাগাতার রাজনৈতিক হিংসায় বিজেপি পরিবারের শিশু,মহিলা থেকে শুরু করে বহু পুরুষ মানুষ আক্রান্ত হয়। এই আক্রান্ত পরিবারগুলি তে চিকিৎসা পরিষেবা দিতে আজ এই অঞ্চলে হাজির হন ভারতীয় জনতা পার্টির রাজ্য হেলথ সেলের কনভেনর অর্চনা মজুমদার সহ 4 সদস্যের মেডিক্যাল টিম।এছাড়াও উপস্থিত ছিলেন তমলুক সংগঠনের জেলা সভাপতি নবারুণ নায়েক,সহ সভাপতি আশীষ মণ্ডল,ময়নার বিধায়ক অশোক দিন্দা।এই মেডিক্যাল টিম আক্রান্ত পরিবারের সদস্যদের এই স্বাস্থ্য শিবিরে তাদের স্বাস্থ্য পরীক্ষা করেন ও তাদের বিনা মূল্যে ঔষধ প্রদান করেন।

স্বাস্থ্য পরীক্ষা শেষে অর্চনা মজুমদার বলেন পুলিশের পোষাকে তৃনমূল গত ১৫ দিন ধরে বাকচা অঞ্চলে যেভাবে ঘরবাড়ী ভাঙ্গচুর করেছে, টটো, আটো, ভেঙ্গেছে, শিশু -মহিলা থেকে শুরু করে আবাল বৃদ্ধবনিতা সকলকে বেধড়ক লাঠিপেটা করেছে তাতে করে কারো মাথা ফেটে যায়, কোমরে, গায়ে ,হাতে ,পায়ে আঘাত লাগে;চিকিৎসা করার পাশ করা ডাক্তার নেই,কাছ কাছি স্বাস্থ্য কেন্দ্র নেই,তাদের চিকিৎসা পারিসেবা দিতে এসেছেন ৷ যেভাবে এই গ্রাম গুলিতে মানুষের গণতান্ত্রিক অধিকার হরন করা হচ্ছে,পুরুষেরা নিজেরা নিজেদের বাড়ীতে থাকতে পারছে না ,নিজেদের জীবিকা, দোকান, টোটো চালাতে পারছে না, শুধুমাত্র বিজেপি করার অপরাধে; তাতে করে বাংলায় গণতন্ত্র নেই, স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে পড়েছে ৷ দলমত নির্বিশেষে মানুষের স্বাস্থ্যের অধিকার, গণতান্ত্রিক অধিকার দেওয়াটা রাষ্ট্রধর্ম যা এই রাজ্যে নেই৷

বাকচায় মেডিক্যাল টিম ঢোকা সম্পর্কে ময়নার ব্লক সহ সভাপতি সুব্রত মালাকার বলেন, বাকচায় যে গাড়িগুলি নিয়ে যাওয়া হয়েছে, প্রত্যেকটি গাড়ি সিজ করা হোক। পারমিশন কোথা থেকে পেয়েছে তা দেখা হোক ।এরা প্রকৃত মেডিক্যাল টিম, না রাষ্টীয় সন্ত্রাসবাদী দল ,তা দেখা হোক। এরা প্রতিনিয়ত বহিরাগত লোক নিয়ে বাকচায় ঢুকে সন্ত্রাস চালাচ্ছে। বাংলার নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের সমস্ত প্রকম্প বাকচার মানুষ পেয়েছে ৷ বাকচার মানুষকে তিনি শান্ত থাকায় ও তৃনমূলের উপর আস্থা রাখার আহ্বান জানিয়েছেন।ময়নার বাকচায় আক্রান্ত পরিবারদের স্বাস্থ্য পরীক্ষা করতে বিজেপির মেডিক্যাল টিম পূর্ব মেদিনীপুর জেলার ময়না ব্লকের বাকচার আট নম্বর অঞ্চলে গত 15 দিন লাগাতার রাজনৈতিক হিংসায় বিজেপি পরিবারের শিশু,মহিলা থেকে শুরু করে বহু পুরুষ মানুষ আক্রান্ত হয়। এই আক্রান্ত পরিবারগুলি তে চিকিৎসা পরিষেবা দিতে আজ এই অঞ্চলে হাজির হন ভারতীয় জনতা পার্টির রাজ্য হেলথ সেলের কনভেনর অর্চনা মজুমদার সহ 4 সদস্যের মেডিক্যাল টিম।এছাড়াও উপস্থিত ছিলেন তমলুক সংগঠনের জেলা সভাপতি নবারুণ নায়েক,সহ সভাপতি আশীষ মণ্ডল,ময়নার বিধায়ক অশোক দিন্দা।এই মেডিক্যাল টিম আক্রান্ত পরিবারের সদস্যদের এই স্বাস্থ্য শিবিরে তাদের স্বাস্থ্য পরীক্ষা করেন ও তাদের বিনা মূল্যে ঔষধ প্রদান করেন। স্বাস্থ্য পরীক্ষা শেষে অর্চনা মজুমদার বলেন পুলিশের পোষাকে তৃনমূল গত ১৫ দিন ধরে বাকচা অঞ্চলে যেভাবে ঘরবাড়ী ভাঙ্গচুর করেছে, টটো, আটো, ভেঙ্গেছে, শিশু -মহিলা থেকে শুরু করে আবাল বৃদ্ধবনিতা সকলকে বেধড়ক লাঠিপেটা করেছে তাতে করে কারো মাথা ফেটে যায়, কোমরে, গায়ে ,হাতে ,পায়ে আঘাত লাগে;চিকিৎসা করার পাশ করা ডাক্তার নেই,কাছ কাছি স্বাস্থ্য কেন্দ্র নেই,তাদের চিকিৎসা পারিসেবা দিতে এসেছেন ৷ যেভাবে এই গ্রাম গুলিতে মানুষের গণতান্ত্রিক অধিকার হরন করা হচ্ছে,পুরুষেরা নিজেরা নিজেদের বাড়ীতে থাকতে পারছে না ,নিজেদের জীবিকা, দোকান, টোটো চালাতে পারছে না, শুধুমাত্র বিজেপি করার অপরাধে; তাতে করে বাংলায় গণতন্ত্র নেই, স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে পড়েছে ৷ দলমত নির্বিশেষে মানুষের স্বাস্থ্যের অধিকার, গণতান্ত্রিক অধিকার দেওয়াটা রাষ্ট্রধর্ম যা এই রাজ্যে নেই৷ বাকচায় মেডিক্যাল টিম ঢোকা সম্পর্কে ময়নার ব্লক সহ সভাপতি সুব্রত মালাকার বলেন, বাকচায় যে গাড়িগুলি নিয়ে যাওয়া হয়েছে, প্রত্যেকটি গাড়ি সিজ করা হোক। পারমিশন কোথা থেকে পেয়েছে তা দেখা হোক ।এরা প্রকৃত মেডিক্যাল টিম, না রাষ্টীয় সন্ত্রাসবাদী দল ,তা দেখা হোক। এরা প্রতিনিয়ত বহিরাগত লোক নিয়ে বাকচায় ঢুকে সন্ত্রাস চালাচ্ছে। বাংলার নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের সমস্ত প্রকম্প বাকচার মানুষ পেয়েছে ৷ বাকচার মানুষকে তিনি শান্ত থাকায় ও তৃনমূলের উপর আস্থা রাখার আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *