রাজনীতিরাজ্যশীর্ষ খবর

মণিপুরে নারী নির্যাতন এবং পশ্চিমবঙ্গেও একই ধরণের ঘটনা নিয়ে,শাসক ও বিরোধী দলের অভিযোগ ও পাল্টা অভিযোগে উত্তপ্ত রাজ্য রাজনীতি

নিউজ বাংলা লাইভ:মণিপুর হিংসা ও নারী নির্যাতন নিয়ে সাওংসদ যখন উত্তাল, তখন একদিকে মণিপুর, অন্যদিকে নারী নির্যাতন নিয়ে শাসক ও বিরোধী দলের আন্দোলনে রাজ্য-রাজনীতি’ও উত্তপ্ত।মণিপুরে নারী নির্যাতনের প্রতিবাদে মহিলা তৃণমূল কংগ্রেসের এক মাসব্যাপী কর্মসূচীর সূচনায় গতকাল দক্ষিণ কলকাতায় মিছিল বের করা হয়। নেতৃত্বে ছিলেন সংগঠনের রাজ্য সভানেত্রী, মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। যুব তৃণমূলও রাজ্যজুড়ে প্রতিবাদ কর্মসূচীর কথা ঘোষণা করেছে।

অন্যদিকে, এরাজ্যে নারী নির্যাতনে একের পর এক ঘটনার প্রতিবাদে বিজেপি মহিলা মোর্চা গতকাল উত্তর কলকাতার শ্যামবাজারে নেতাজী মূর্তির কাছে ৪৮ ঘণ্টার ধর্ণা অবস্হানে বসেছে। নেতৃত্বে রয়েছেন, সংগঠনের রাজ্য সভানেত্রী ফাল্গুনী পাত্র। বামনগোলার ঘটনা নিয়েও গতকাল উত্তপ্ত হয়ে ওঠে বিধানসভার অধিবেশন।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিবৃতি দাবি করে সভা থেকে ওয়াকআউট করেন বিজেপি বিধায়করা। বিধানসভার বাইরে, বিক্ষোভ দেখান বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল, শ্রীরূপা চৌধুরীরা। অগ্নিমিত্রা বলেন, মণিপুরের জন্য মুখ্যমন্ত্রীর প্রাণ কাঁদে, এরাজ্যের মেয়েদের জন্য নয়। রাজ্যের বেহাল আইনশৃঙ্খলা পরিস্থিতি আগামীকাল বিজেপি পরিষদীয় দল বিধানসভায় মুলতুবি প্রস্তাব আনবে বলে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানিয়েছেন।

শাসক দল তৃণমূল কংগ্রেস, মণিপুর কাণ্ড নিয়ে রাজ্য বিধানসভাতে নিন্দা প্রস্তাব আনছে। আগামী সোমবার বিধানসভায় ওই প্রস্তাবের ওপর আলোচনা হবে বলে বিধানসভার কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে স্থির হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সেদিন আলোচনায় অংশ নেবেন। শাসক ও বিরোধী পক্ষের সদস্যদেরও বলার সুযোগ দেওয়া হবে ব’লে পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *