দেশস্বাস্থ্য

ভারতে ও অমিক্রণ ! কর্নাটকে 2 আক্রান্তের হদিশ।

নিজস্ব সংবাদদাতা:: ভারতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা কমলো চিন্তার ভাঁজ অব্যাহত। করোনাভাইরাস এর নতুন ভেরিয়েন্ট নিয়ে হাজির অমিক্রণ । হু এর রিপোর্ট অনুযায়ী বিশ্বের ৩০ টি দেশে ঢুকে পড়েছে এই নতুন ভেরিয়েন্ট। ভারতেও থাবা বসিয়েছে এই অমিক্রণ , তার জেরে কর্নাটকে দুজনের দেহ মিলল এই ভেরিয়েন্ট এর হদিশ । তাদের মধ্যে একজনের বয়স 66 এবং অপরজনের বয়স 46। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে নিশ্চিত করেছেন স্বাস্থ্যমন্ত্রক।

বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছেন, অমিক্রণ আক্রান্ত কর্ণাটকের দুই ব্যক্তির মধ্যে একজন দক্ষিণ আফ্রিকার নাগরিক, এবং অপরজন স্থানীয় বাসিন্দা। তাদের মধ্যে দুজনের কোভিডের ডাবল ডোজ নেওয়া ছিল, তাদের মধ্যে যিনি দক্ষিণ আফ্রিকার বাসিন্দা , তিনি সম্প্রতি দক্ষিণ আফ্রিকা থেকে ভারতে এসেছিলেন, টেস্ট করে পজিটিভ বেরোনোর পর আইসোলেশনে রাখা হয় ,তারপরই তিনি ভারত ছেড়ে চলে গেছেন দুবাইতে । তার সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করে কোভিড টেস্ট করা হলে তার নেগেটিভ বেড়ায় । এবং অপরজন স্থানীয় বাসিন্দা , তিনি কোথাও ভ্রমন করেন নি ,তাহলে কি করে এই সংক্রমণ প্রশ্ন থেকেই যাচ্ছে

বিশেষজ্ঞরা জানিয়েছেন করো না যে সমস্ত বেরিয়ে এসেছে তার মধ্যে অধিক শক্তিশালী অমিক্রণ । এই ভ্যারিয়েন্ট এর মধ্যে 30 টি মিউটেশন লক্ষণীয়। গ্রেট ব্রিটেন, ফ্রান্স মতো দেশগুলোতে এই ভেরিয়েন্ট প্রতিরোধের জন্য বুস্টার ডোজ শুরু করেছে। কিন্তু এই বুস্টার ডোজ দিয়ে কি আদৌ প্রতিরোধ করা সম্ভব তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *