কাঁথিতমলুকপূর্ব মেদিনীপুর

ভয় নয় বরং খুশি মনে ডিসিআরসি ক্যাম্প ছেড়ে বুথের উদ্দেশ্যে রওনা দিচ্ছেন ভোট কর্মীরা।

পূর্ব মেদিনীপুর: ভয় নয় বরং খুশি মনে ডিসিআরসি ক্যাম্প ছেড়ে বুথের উদ্দেশ্যে রওনা দিচ্ছেন ভোট কর্মীরা। পূর্ব মেদিনীপুর জেলার তমলুক ও কাঁথি লোকসভা কেন্দ্রের ভোট গ্রহণ ২৫ মে। ২৪ মে শুক্রবার পূর্ব মেদিনীপুর জেলার ডিসিআরসি ক্যাম্পগুলিতে ভোটগ্রহণের প্রাক মুহূর্তে চরম ব্যস্ততা।

শুক্রবার সকাল থেকেই সেই ব্যস্ততা চোখে পড়ল। ভিন্ন বুথের ভোট কর্মীরা নিজেদের জিনিসপত্র গুছিয়ে নিতে ব্যস্ত। থেকে সবকিছু গুছিয়ে নিয়ে ডিসিআরসি ক্যাম ্প ছাড়ছে ভোট কর্মীরা খুশি মনেই।পূর্ব মেদিনীপুর জেলার মোট চারটি ডিসিআরসি ক্যাম্প হয়েছে। তমলুক লোকসভা কেন্দ্রের কোলাঘাট ও হলদিয়ায় ডিসিআরসি ক্যাম্প করা হয়েছে। অন্যদিকে কাঁথি লোকসভা কেন্দ্রের জন্য কাঁথি এবং বাজকুলে ডিসিআরসি ক্যাম্প করা হয়েছে। পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাটের কেটিপিপি হাইস্কুলে মোট পাঁচটি বিধানসভা এলাকার বিভিন্ন বুথের ডিসিআরসি ক্যাম্প হয়েছে।

তমলুক লোকসভার চারটি বিধানসভার ক্যাম কোলাঘাট হাইস্কুলে। ময়না তমলুক নন্দকুমার ও পূর্ব পাঁশকুড়ার পাশাপাশি ঘাটাল লোকসভা কেন্দ্রের পশ্চিম পাঁশকুড়া বিধানসভার বিভিন্ন বুথের ভোটের জিনিসপত্র এখান থেকেই বিতরণ করা হয় ভোট কর্মীদের। কেউ প্রথমবার কেউ আবার আগে অনেকবার ভোট করিয়েছেন। কিন্তু সবাই ক্যাম্প ছাড়ার আগে জানান ভয় নয় বরং তারা খুশি মনে ভোট করাতে যাচ্ছেন। ময়না বিধানসভা এলাকার একটি বুথে ভোট করাতে যাওয়ার আগে সদানন্দ জানা নামে এক ভোট কর্মী জানান, ‘ডিসিআরসি ক্যাম্প থেকে সমস্ত কিছু বুঝে নেওয়া হয়েছে। ইভিএম ভিভিপ্যাড মেশিন সহ ভোটের অন্যান্য কিট গুছিয়ে নেওয়া হয়েছে। এবার ভোট কর্মীদের জন্য মেডিকেল কিট ও রাতে মশারি বিছানার কিট দেওয়া হচ্ছে।

প্রথমবার নির্বাচন কমিশন ভোট কর্মীদের কথা ভাবল। বুথে নিরাপত্তার দায়ীতে থাকবে কেন্দ্রীয় বাহিনী তাই মনে ভয় নেই বরং খুশি মনে ভোট করাতে যাচ্ছে।’প্রসঙ্গত পূর্ব মেদিনীপুর জেলায় ২৫ মে শনিবার দুটি লোকসভা কেন্দ্রের ভোটগ্রহণ শুরু হবে রাত পোহালেই। কিন্তু শনিবার প্রাকৃতিক দুর্যোগে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে ভোটের মুখে ঝড় বৃষ্টি এলে প্রশাসন মোকাবিলা করবে সেটাই এখন দেখার। কিন্তু ভোট নিতে যাওয়ার পথে ভোট কর্মীদের মনে দ্বিধাদ্বন্দ্ব বা ভয়ের কোন জায়গা নেই খুশি মনেই তারা বুথবুখী হচ্ছে ডিসিআরসি ক্যাম্প থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *