কলকাতারাজনীতিরাজ্য

ব্রিগেডের সভায় তৃণমূলে যোগদান পর্বে কি চমক থাকছে!

কলকাতা : রবিবার ব্রিগেড সমাবেশের আয়োজন করা হয়েছে। তৃণমূল কংগ্রেসের জনগর্জন সভায় এবার বিরাট চমক। লোকসভা ভোটের আগে ফের কেন্দ্র সরকারের বিরুদ্ধে গ্রামবাসীদের গর্জে ওঠার জন্য এই জন গর্জন জনসভা ডাকা হয়েছে। ব্রিগেডে প্যারেড গ্রাউন্ড এর অংশে সভা করা হচ্ছে তাকে বেশ কতগুলি ভাগে ভাগ করা হয়েছে। মঞ্চ এ থেকে ডি কোন বাদ দিয়ে ৪০ থেকে ৫০ কিলোমিটারের কাছাকাছি কয়েকটি ব্লকে কয়েক হাজার কর্মী সমর্থকরা আসবেন। মোট তিনটি মাঠ প্রস্তুত করা হয়েছে ভিড় সামাল দেওয়ার জন্য। মূল মঞ্চের একেবারে বাম দিকে এবং ডান দিকে রয়েছে আরও দুটি ছোট মঞ্চ। সেখান থেকেও বক্তৃতা দেবেন বিশিষ্ট অতিথিরা। মূল মঞ্চের সামনে দিয়ে বেড়িয়ে গিয়েছে একটি সিঁড়ি তার মাধ্যমে যোগ করা হয়েছে।

লোকসভা নির্বাচনের আগে তৃণমূলে ভিড়তে পারেন কিছু বিশিষ্ট ব্যক্তিত্বরা। তাদের যোগদান করানো হবে ওই সংশ্লিষ্ট এলাকা থেকে। প্রায় ৩৪০ ফুট পর্যন্ত এই যা সমগ্র সোজাসুজি পৌঁছে গিয়েছে বক্তা এবং কর্মী সমর্থকদের মাঝে। মূলত বাংলার প্রতি কেন্দ্রীয় সরকারের লাগাতার বঞ্চনা ১০০ দিনের টাকা আবাস যোজনার বকেয়া টাকা ছাড়াও নারায়ণ জনকল্যাণমূলক প্রকল্পের টাকা না দেওয়ার প্রতিবাদে আগামীকাল থেকে জনসভার ডাক দিয়েছে তৃণমূল।

পুরুলিয়া জেলার বাঘবন্দী বিধানসভা এলাকা থেকে প্রায় কয়েকশ কর্মী সমর্থকেরা হাওড়া স্টেশনে এসে উপস্থিত হন। তাদের খাবার দেওয়ার ব্যবস্থা করা হয়েছিল তৃণমূলের তরফ থেকে। আজ তারা সেই স্টেশনে এবং বিভিন্ন যাত্রী প্রতীক্ষালয়ে অবস্থান করবেন এবং সেখান থেকে সোজা পৌঁছে যাবেন সভাস্থলে। সেখান থেকে ইচ্ছে করলেই পায়ে হেঁটে চলে যেতে পারবেন ব্রিগেড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *