পশ্চিম মেদিনীপুরশীর্ষ খবর

বিবেকানন্দ গ্রামীণ মেলা উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: মেলা মানে মিলনক্ষেত্র সেই মিলনক্ষেত্রে এলাকার মানুষদের মধ্যে মেলবন্ধন ঘটাতে ও গ্রামীন এলাকার মেলার ঐতিহ্যকে ধরে রাখতে প্রত্যেক বছরের ন্যায় এবছরও কেশিয়াড়ী থানার অন্তর্গত খাজরা পল্লীপ্রান ক্লাব আয়োজন করলো বিবেকানন্দ গ্রামীণ মেলা। বৃহস্পতিবার সন্ধ্যায় এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল।ঢাকের বাদ্যি, কাঁঠি নৃত্য, মুন্ডারী নৃত্য সঙ্গে বিভিন্ন মনিষিদের ট্যাবলো সহযোগে আদিবাসী সংস্কৃতির মধ্য দিয়ে সুসজ্জিত শোভাযাত্রা খাজরা হাইস্কুল মাঠ থেকে শুরু হয়ে খাজরা বাজার ঘুরে মেলা প্রাঙ্গনে এসে শেষ হয়।

চলচিত্র জগতের বিশিষ্ট অভিনেতা বিশ্বজিৎ চক্রবর্তী ফিতে কেটে,ক্লাবের পতাকা উত্তোলন করে ২৩ তম বর্ষের মেলার উদ্বোধন হয়। স্বামী বিবেকানন্দের প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জানানো হয়। বিশিষ্ট অতিথিদের বরন করে ক্লাবের পক্ষ থেকে স্মারকলিপি তুলে দেওয়া হয়।উদ্বোধনী সংগীত ও নৃত্যের মধ্যে দিয়ে এদিন এই মেলার সূচনা হয়। মেলার শুরুর দিন বহু মানুষের উপস্থিতি লক্ষ্য করা যায়।

নানা রকম সমাজসেবা মূলক কাজকর্ম সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই মেলা চলবে আগামী ৭ দিন ধরে। মেলায় থাকছে নাগরদোলা, টয়ট্রেন সহ বিভিন্ন ধরনের দোকান।

চলচ্চিত্র জগতের অভিনেতা বিশ্বজিৎ চক্রবর্তী এদিন মঞ্চে একটি কবিতা পাঠ করে শোনান। উপস্থিত ছিলেন চলচ্চিত্র জগতের অভিনেতা বিশ্বজিৎ চক্রবর্তী,জেলা পরিষদের শিক্ষা কর্মাদক্ষা মামনী মান্ডী,খড়গপুর ডিভিসনের এডিএফও অর্পিতা পাত্র ,বিশিষ্ট কবি শুভাষ জানা,খাজরা গ্রাম পঞ্চায়েত প্রধান পথিক সিং সহ বিশিষ্ট ব্যক্তিত্বরা সহ ক্লাবের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *