ইতিহাসে আজকের দিনে

বিজেপি প্রার্থী তাপসকে ঘিরে বিক্ষোভ বুথে বুথে।

যেখানে যাচ্ছেন সেখানেই বিক্ষোভের মুখে পড়ছেন উত্তর কলকাতা বিজেপি প্রার্থী তথা সদ্য তৃণমূল ছেড়ে আসা তাপস রায়। কাশিপুর থেকে বেলগাছিয়া সর্বত্র বিক্ষোভের মুখে তাপস। ভোট দিতে গিয়ে বিক্ষোভ, এমনকি বুথে ঘুরতে গিয়েও বিক্ষোভের মুখে পড়েন। বেলেঘাটাতে তার গাড়ি ঘিরে বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেস অন্যদিকে বঙ্গবাসী কলেজে তাকে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ তুলেছেন।

উত্তর কলকাতা কেন্দ্রের কাশীপুরের ৫৭ নম্বর বুথে বিজেপি ভোটারদের ভোট দিতে দেওয়া হচ্ছে না অভিযোগ পেয়ে যেতেই তাকে ঘিরে ধরেন তৃণমূল কর্মীরা! এরপর বেলেঘাটা তে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন তিনি! তার গাড়ি ঘিরে গো ব্যাক স্লোগান দেন তৃণমূলের মহিলা কর্মীরা! বলে উঠেন দিদির সঙ্গে বেইমানি করেছো তোমায় ভোট দেবো না! শিয়ালদহ বঙ্গবাসী কলেজের সামনে তাকে ঘিরে বিক্ষোভ দেখানো হয় এবং স্লোগান দেওয়া হয়! জয় বাংলা স্লোগান দিতে থাকেন তৃণমূলের শিক্ষা সেলের কর্মীরা! কলকাতা উত্তর কেন্দ্রে বিজেপি প্রার্থী তাপস রায়ের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়। একসময় তারা ছিলেন একই পথের সওয়ারি। কিন্তু মাত্র কয়েক মাস হয়েছে তাদের পথ ভিন্ন।

যে সুদীপের সঙ্গে গত নির্বাচনেও কাঁধে কাঁধ মিলিয়ে মাঠে নেমেছিলেন তাপস। সেই দুই বন্ধু এখন দুই দলের প্রার্থী। তাও আবার জুজুধান দুই দল। তাপসের বাড়িতে ঈডির অভিযান এবং তৃণমূলের নিষ্ক্রিয়তা নিয়ে অভিযোগ তুলে দল ছেড়েছিলেন তিনি। তৃণমূলের দীর্ঘদিনের এই সৈনিক এরপর যোগদান করেন বিজেপি। উত্তর কলকাতা থেকে টিকিট পেয়েছেন তিনি। তার হয়ে প্রচারে এসেছেন নরেন্দ্র মোদী। কিন্তু ভোটের দিনেই মানুষের এই বিক্ষোভে খেই হারিয়েছেন তাপস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *