ব্রেকিং নিউজরাজ্যশীর্ষ খবর

বিজেপির বিকল্প প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় পশ্চিমবঙ্গে আসন্ন রাজ্যসভার নির্বাচনে ভোট গ্রহণের প্রয়োজন হচ্ছে না

নিউজ বাংলা লাইভ: বিজেপির বিকল্প প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় পশ্চিমবঙ্গে আসন্ন রাজ্যসভার নির্বাচনে ভোট গ্রহণের প্রয়োজন হচ্ছে না। আজ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে নিজের মনোনয়ন তুলে নেন বিজেপির বিকল্প প্রার্থী রথীন্দ্র বসু। এর ফলে তৃণমূল।

কংগ্রেস এবং বিজেপির সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করবেন। আগামী সোমবার নির্বাচনে ছয় জন এবং উপনির্বাচনে এক জন বিজয়ী প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের শংসাপত্র দেওয়া হবে। ফলে এই রাজ্য থেকে রাজ্যসভায় যাচ্ছেন তৃণমূলের ডেরেক ও ব্রায়ান, সুখেন্দুশেখর রায়, দোলা সেন, অধ্যাপক সামিরুল ইসলাম এবং আলিপুরদুয়ার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি প্রকাশ চিকবড়াইক। বিজেপির হয়ে রাজ্যসভায় যাচ্ছেন অনন্ত মহারাজ। তিনিই প্রথম পশ্চিমবঙ্গ থেকে বিজেপির রাজ্যসভার সাংসদ হচ্ছেন। একই সঙ্গে তৃণমূল কংগ্রেসের লুইজিনহো ফেলেইরো- র ছেড়ে যাওয়া আসনে উপনির্বাচনের জন্য বিজ্ঞপ্তি জারি করেছিল নির্বাচন কমিশন। সেই আসনেও বিনা প্রতিন্দ্বিতায় জয়ী হবেন দিল্লির বাসিন্দা তথা সমাজকর্মী সাকেত গোখলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *