মালদাশীর্ষ খবর

বিচারের আগেই মরলো আসামি ! আকস্মিক অসুস্থতায় মৃত্যু হলো সংশোধনাগারে

নিজস্ব প্রতিনিধি মালদা: মালদা জেলা সংশোধনাগারে বিচারাধীন অবস্থায় মৃত্যু হল এক আসামির। মৃতদেহ আনা হলো মালদা মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে।

পরিবার সূত্রে ও পুলিশ সূত্রে জানা যায় মৃত আসামীর নাম মোঃ শাহাউদ্দিন বয়স ৩৫ বছর। বাড়ি বিহারের মুঙ্গের এলাকায়। পরিবারের রয়েছে স্ত্রী তারানু বিবি দুই ছেলে এক মেয়ে।পরিবার সূত্রে জানা যায় বিগত চার বছর আগে ফারাক্কা এলাকায় ওই বন্দিকে আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার করে পুলিশ। তারপর থেকেই মালদা জেলা আদালতে বিচারাধীন অবস্থায় ছিল। গত সাত দিন আগে তার শারীরিক অবস্থা অবনতি হলে চিকিৎসার জন্য মালদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থা সামান্য উন্নতি হলে গতকাল দুপুরে ওই বিচারের দিন অবস্থায় বন্দিকে নিয়ে যাওয়া হয় মালদা জেলা সংশোধনাগারে নিয়ে যাওয়া হয় পুনরায়। ফের ভোররাতে তার অবস্থার অবনতি হলে তড়িঘড়ি তাকে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য আনা হয়। জরুরি বিভাগে চিকিৎসকেরা ওই বন্দিকে মৃত বলে ঘোষণা করে। ঘটনায় খবর পেয়ে মালদায় ছুটে আসেন পরিবারের সদস্যরা।

মৃতের স্ত্রী তারানু বিবি জানান বিগত চার বছর আগে আমার স্বামীকে আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার করে পুলিশ।তারপরে আমার স্বামীকে জাল টাকার অভিযোগে আমার স্বামীকে ফাঁসানো হয়। সেই থেকেই আমার স্বামী মালদা জেলা সংশোধনাগারে বিচারাধীন অবস্থায় রয়েছে। গত সাত দিন আগে হাসপাতালে ভর্তি করা হয় আমার স্বামীকে। গতকালকে হাসপাতাল থেকে নিয়ে যাওয়া হয় সংশোধনাগারে। আজ সকালে আমরা ফোন মারফত খবর পাই আমার স্বামী মারা গেছে। মৃতের স্ত্রী আরও জানান বারবার পুলিশের কাছে আবেদন জানাই যে আমার স্বামীকে চিকিৎসার জন্য কলকাতা নিয়ে যাওয়া হোক। কিন্তু নিয়ে যাওয়া হয়নি। বিনা চিকিৎসায় মৃত্যু হয়েছে আমার স্বামীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *