মুর্শিদাবাদ

বিএসএফের বিরুদ্ধে কৃষকদের মারধরের অভিযোগ।

উত্তপ্ত মুর্শিদাবাদের সাগর পাড়ার ধনিরামপুর । সোমবার বামুনাবাত সীমান্তে প্রবেশের সময় একাধিক কৃষকদের মারধর করে বিএসএফ আধিকারিকরা বলে অভিযোগ। প্রায় ৪-৫ জন কৃষককে ব্যাপক মারধর করা হয়। বিএসএফের এই অরাজকতা এবং মারধরের প্রতিবাদ জানিয়ে রাস্তা অবরোধ করা হয়।

ধনীরামপুর বাজারে পথ অবরোধ করা হয় কৃষকদের তরফে। কৃষকরা সাইকেল রেখে দফাই দফায় বিক্ষোভ দেখাতে থাকেন। ঘটনার পর চাঞ্চল্যের সৃষ্টি হয় সাগরপাড়ার ধনী রামপুর বাজার এলাকায়। সাগরপাড়া শেখপাড়া রাজ্য সড়ক অবরুদ্ধ হয়ে পড়ে। সার দিয়ে যাত্রীবাহী বাস ছোট ছোট যানবাহন আটকে পড়ে রাস্তায়। এর ফলে সমস্যায় পড়তে হয় নিত্যযাত্রী থেকে গাড়ির চালকদের। ঘটনাস্থলে পৌঁছায় সাগর পাড়া এবং রানীনগর থানার বিশাল পুলিশ বাহিনী।

ভারত বাংলাদেশ সীমান্ত এলাকার কৃষকদের দাবি বিএসএফ সকালবেলা রাস্তায় দেরি করে জমিতে কাজে যেতে অনেকটা সময় লেগে যায়। এর ফলে আমাদের লোকসান হয়। বিএসএফকে এই কথা বলতে গেলে তারা বেধড়ক পেটাতে থাকে। লাঠি দিয়ে মারধর করা হয় একাধিক চাষীকে বলে অভিযোগ।

তাদের দাবি অবিলম্বে বি এস এফ পয়েন্ট জিরোতে নিয়ে যেতে হবে। এই ধরনের সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। এই ঘটনায় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন তারা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *