এগরাপূর্ব মেদিনীপুর

বাঁশের বেড়ার কাজ করতে গিয়ে ভয়ঙ্কর বিপত্তি! বোমা বিস্ফোরণে ছিন্নভিন্ন দিনমজুরের হাত।

পূর্ব মেদিনীপুর : খাদিকুল বিস্ফোরণের পর এবার বর্তনা। বেড়া করার সময় টিনের কৌটায় হাত লেগে ঘটল বিপত্তি। কৌটার মধ্যে মজুত থাকা বোমা বিস্ফোরণের হয়ে উড়ে গেল হাত। চোখ ও মুখমণ্ডল একেবারেই রক্তাক্ত। গুরুতর জখম হলেন বছর পঞ্চান্নর এক ব্যাক্তি। রবিবার বেলা প্রায় ১০টা ১৫ মিনিট নাগাদ ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার এগরা থানার ও এগরা ১ ব্লকের বরিদা গ্রাম পঞ্চায়েতের বর্তনা গ্রামে।

স্থানীয় সূত্রে খবর, এদিন গরীব দিনমজুর বর্তনা গ্রামের বাসিন্দা শেখ রাইজুদ্দীন (৫৫) সাতসকালে কাজে বেরিয়েছিলেন। এদিন তিনি রাস্তার পাশে একটি বাঁশের বেড়া করছিলেন। ঠিক সেইসময় ঘটল ভয়ঙ্কর বিপত্তি। হঠাৎই রাইজুদ্দীন এর হাতে একটা কৌটা লাগার সঙ্গে সঙ্গেই ঘটে বোমা বিস্ফোরণ। মুহূর্তের মধ্যেই বিস্ফোরণে উড়ে গেল হাত। বাঁশের বেড়ায় ঝুলছে আঙুল। একটা চোক একেবারেই নষ্ট। মুখমণ্ডল-সহ গোটা শরীর গুরুতর জখম। এখনও সবুজ ঘাসের উপরে পড়ে রয়েছে রক্তের দাগ। ছড়িয়ে ছিটিয়ে রয়েছে মাংসের পিণ্ড। স্থানীয়রা বিস্ফোরণের শব্দ পেয়ে ঘটনাস্থলে তড়িঘড়ি ছুটে এসে গুরুতর জখম ওই ব্যক্তিকে উদ্ধার করে তড়িঘড়ি এগরা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করেন। হাসপাতাল সূত্রের খবর, অবস্থার অবনতির কারণে চিকিৎসকেরা তাঁকে কলকাতায় স্থানান্তরিত করে। ঘটনার খবর ঘটনাস্থলে সরজমিনে তদন্তে আসেন এগরা থানার আইসি স্বপন কুমার গোস্বামী-সহ তদন্তকারীক আধিকারিকেরা।

কী কারণে এই ঘটনা ঘটল তা নিয়েই পুলিশের তরফে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে এই বিষয়ে স্থানীয় এলাকার বাসিন্দা সালমা বিবি জানিয়েছেন, কাজ করার সময় হঠাৎই ঘটল বিপত্তি। এর আগে এই এলাকায় কখনোই এমন ঘটেনি। তবে গোটা ঘটনার সিবিআই তদন্ত হোক এটাই আমরা চাইছি। এ প্রসঙ্গে বরিদা গ্রাম পঞ্চায়েতের প্রধান সিদ্ধেশ্বর বেরা জানিয়েছেন, ঘটনাটি আমি শুনেছি। কেউ কারা ওটা লুকিয়ে রেখেছিল হয়তো হিংসার জন্য। পুলিশ প্রশাসন এবং বিডিও কে বিষয়টি জানানো হয়েছে। বিষয়টি আরও গভীরে গিয়ে জানার চেষ্টা করবো। কিন্তু প্রকৃতপক্ষে কি ঘটছে তা নিয়েই সবাই ধোঁয়াশার মধ্যে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *