Breakingব্রেকিং নিউজরাজ্যশীর্ষ খবরস্বাস্থ্য

বর্ষার মরশুম শুরু হতেই, রাজ্যে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে! গত শুক্রবার থেকে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ছ-জনের

নিউজ বাংলা লাইভ: বর্ষার শুরুতেই রাজ্যে ডেঙ্গু ক্রমশ প্রাণঘাতী চেহারা নিচ্ছে। শুক্রবার থেকে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে।গতকাল দক্ষিণ দমদম এলাকায় রিঙ্কি রায় মজুমদার নামে এক গৃহবধূর মৃত্যু হয়। সোমবার নীলরতন সরকার হাসপাতালে মারা যায় নদিয়ার হাঁসখালি এলাকার বাসিন্দা, জয় বিশ্বাস নামে ১১ বছরের এক কিশোর। একই দিনে নদীয়ার দুই বাসিন্দাও প্রাণ হারিয়েছেন। বাকি দু জন কলকাতার বাঙ্গুর অ্যাভেনিউ এবং পিকনিক গার্ডেনের বাসিন্দা।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা আড়াই হাজার ছাড়িয়ে গিয়েছে। কলকাতায় আক্রান্তের সংখ্যা প্রায় আড়াইশো। এই মুহূর্তে নদিয়া জেলার পরিস্থিতি সবচেয়ে উদ্বেগজনক।

এদিকে, রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা সিদ্ধার্থ নিয়োগী ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে দাবি করেছেন। পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় সব ব্যবস্থা তৈরি রাখা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

স্বাস্থ্য ভবন সূত্রে জানা গেছে, বাঙুর হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ওয়ার্ড তৈরি করা হয়েছে। রোগীদের চিকিৎসায় ডাক্তার ও নার্সদের নিয়ে তৈরি করা হয়েছে বিশেষ দল। ডেঙ্গু ওয়ার্ডের জন্য ওই হাসপাতালে এক জন নোডাল অফিসারও নিয়োগ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *