মালদা

বজ্রপাত কেড়ে নিল ১১ টি তরতাজা প্রাণ! কান্নার রোল মালদা জুড়ে।

গোটা রাজ্য জুড়ে যখন তীব্র গরমে নাজেহাল অবস্থা আমজনতার ঠিক সেই সময় মালদহ দেখল প্রকৃতির এক ধ্বংসলীলা। বৃহস্পতিবারের সেই ধ্বংসলীলায় বজ্রাঘাতে মৃত্যু হল মালদহের ১১ জনের। একই পরিবারের স্বামী স্ত্রী কিম্বা আম আম কুড়াতে যাওয়া একাদশ শ্রেণির ছাত্র সকলেই এই বজ্রাঘাতে বলি হয়েছেন।

স্তব্ধ গোটা জেলা। রতুয়া মানিকচক কালিয়াচক থেকে এসেছে মৃত্যুর খবর। মৃতদেহ গুলি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মালদহ মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গে পাঠানো হয়। এদিকে খবর চলে গিয়েছিল রাজ্যের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এর কাছে। তাদের নির্দেশের রাত প্রায় এগারোটা নাগাদ মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে পৌঁছান ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। তার আগে থেকেই মৃতদের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখেন মালদহের জেলা শাসক নিতিন সিংহানিয়া।

মৃতদেহ তদারকি করে রাতেই সাতটি মৃতদেহ ময়না তদন্ত করে গ্রামে পাঠানোর বন্দোবস্ত করা হয়। মৃত পরিবারের হাতে সরকারের তরফ থেকে আর্থিক সাহায্য তুলে দেওয়া হয়। বাকি চারটির মৃতদেহ আজ শুক্রবার ময়না তদন্ত করা হয়েছে। জানা গিয়েছে সরকারের তরফ থেকে তৎক্ষণাৎ 2 লক্ষ টাকা ক্ষতি পূরণের বন্দোবস্ত করা হয় । পরিবার গুলির পাশে থেকে সমবেদনা জানিয়েছেন রাজ্যের প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়।

জেলা প্রশাসনের আধিকারিক এবং সংশ্লিষ্ট ব্লকের বিডিওরা সাময়িক পরিস্থিতির দিকে নজর রাখছেন। ভোটের আবহে এই মর্মান্তিক ঘটনায় শোকোস্তব্ধ মালদা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *