Breakingকেশিয়াড়িদেশব্রেকিং নিউজ

বঙ্গীয় সাক্ষরতার প্রসার সমিতির উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

নিউজ বাংলা লাইভ : জলবায়ু পরিবর্তন, সামুদ্রিক দূষণের কুপ্রভাব চোখে পড়ছে সর্বত্র। এমনকি খনিজ সম্পদের উপরও ক্ষতিকর প্রভাব পড়তে শুরু করেছে বিগত শতক থেকে। প্রতি বছর ৫ জুন দিনটি বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়। পরিবেশের করুণ অবস্থা সম্পর্কে মানুষকে সচেতন করতে,পরিবেশ রক্ষায় সার্বিক সহযোগিতা গড়ে তুলতেই এই দিনটি পালন করা হয়।সোমবার বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে পরিবেশ সচেতনতার বার্তা দিয়ে সাইকেল রেলীর আয়োজন করলো বঙ্গীয় সাক্ষরতা প্রসার সমিতির কেশিয়াড়ী আঞ্চলিক কমিটি।

এদিনের এই সাইকেল খাজরা থেকে শুরু হয়ে হাতিগেড়িয়া হাট সংলগ্ন এলাকায় শেষ হয়। বৃক্ষরোপন, জলের অপচয় রোধ, ধূমপান বর্জন, রাসায়নিক সার বর্জন সহ পরিবেশ সচেতনতামূলক প্লাকার্ড সহযোগে সাইকেল রেলিতে অংশ নেয় সংগঠনের সদস্যরা।নির্মল পরিবেশ গড়ে তোলার লক্ষ্যে পরিবেশ সচেতনতার বার্তা দিতেই এই উদ্যোগ বলে জানানো হয়েছে।একইসঙ্গে এলাকা সবুজায়ন করার লক্ষে পথচলতি মানুষদের হাতে একটি করে চারাগাছ তুলে দেওয়া হয়।

উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সম্পাদক প্রভাত ভট্টাচার্য,জেলা সহ সভাপতি নন্দদুলাল ভট্টাচার্য, সংগঠনের কেশিয়াড়ী আঞ্চলিক কমিটির সম্পাদক প্রবীর ভট্টাচার্য সহ অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *