নন্দীগ্রামপূর্ব মেদিনীপুর

ফের ভোটের লাইনে নন্দীগ্রাম, ৬০ বছরে প্রথম সমবায় নির্বাচন হরিপুরের প্রিয়ানগরী কৃষি উন্নয়ন সমিতিতে।

পূর্ব মেদিনীপুর:নন্দীগ্রাম ফের ভোটের লাইনে নন্দীগ্রাম।লোকসভা ভোটের পর এবার সমবায় নির্বাচন। নন্দীগ্রামের হরিপুরের প্রিয়ানগরী সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেডের ১২টি আসনে এই প্রথম পরিচালন সমিতির নির্বাচন হচ্ছে।১৯৬৩ সালে স্থাপিত হলেও এতদিন পর্যন্ত সিলেকশনের মাধ্যমে পরিচালন সমিতি গঠিত হত ৩ বছরের জন্য। ২০১১ সালের পর থেকে সিলেকশন কমিটি ৫ বছরের মেয়াদে কাজ করলেও এই প্রথম নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে পরিচালন সমিতি গঠিত হচ্ছে।

সকাল থেকে গোটা এলাকায় এক্কেবারে সাজো সাজো রব। তৃণমূল, বিজেপির, সিপিএমের ক্যাম্প অফিসে সকাল থেকে কর্মীদের ভিড়। সঙ্গে পুলিশের তৎপরতা। সমবায় নির্বাচনকে কেন্দ্র করে যাতে কোনো গন্ডগোল না হয় সেজন্য প্রচুর পরিমানে পুলিশ বাহিনী, র‍্যাফ মোতায়েন করা হয়েছে। তবে এই প্রিয়ানগরী সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেডের পরিচালন সমিতির নির্বাচন গত ২১শে জানুয়ারী করার কথা ছিল। কিন্তু প্রশাসনিক জটিলতায় তা হয়নি। পরবর্তী সময়ে হাইকোর্টের নির্দেশে ২৫ মে ভোট হওয়ার কথা থাকলেও পুলিশের পক্ষ থেকে পর্য্যাপ্ত ফোর্স দিতে না পারার জন্য পিছিয়ে তা আজকে ২৩ জুন করা হচ্ছে।

মোট ভোটার সংখ্যা এখানে ৬৬০।আসন সংখ্যা ১২টি। বিজেপির পক্ষ থেকে ১২টি আসনেই নমিনেশন করা হয়েছে। অপরদিকে তৃণমূলের পক্ষ থেকে ১০ টি আসনে এবং বামেদের পক্ষ থেকে ৩ টি আসনে নমিনেশন করা হয়েছে।বাইট- মেঘনাথ পাল( বিজেপির তমলুক সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক) বাইট- বাপ্পাদিত্য গর্গ( নন্দীগ্রাম ১ নং ব্লক সভাপতি তৃণমূল কংগ্রেসের)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *