নন্দীগ্রামপূর্ব মেদিনীপুরব্রেকিং নিউজশীর্ষ খবর

ফের চালু নন্দীগ্রাম-দেশপ্রাণ রেলপথের কাজ, খুশি স্থানীয়রা

নিজস্ব প্রতিনিধি, নন্দীগ্রাম: বন্ধ হয়ে পড়ে থাকা দেশপ্রাণ টু নন্দীগ্রামের রেল লাইনের কাজ ফের শুরু হতে চলেছে। এলাকার সাংসদ দিব্যেন্দু অধিকারীর তৎপরতায় এই কাজ পুনরায় শুরু হতে চলল। আগামী ২৪ সালের মধ্যে নন্দীগ্রাম পর্যন্ত রেল চলাচল করবে? এমনটাই আশাবাদী সাংসদ দিব্যেন্দু অধিকারী। বেশ কিছু আইনি জটিলতার কারণে বন্ধ হয়ে পড়েছিল এই রেললাইন পাতানোর কাজ।

জমির উপর দিয়ে রেললাইন নিয়ে যাওয়া স্টেশন তৈরির ক্ষেত্রে যে জমি অধিগ্রহণ করা হয়েছে তাদের মালিকপক্ষ সহ বিভিন্ন জনকে চাকরি দেওয়া সহ বিভিন্ন জটিলতা তৈরি হয়েছিল। সে সব সমাধান করে ফের রেল লাইন পাতানো সহ স্টেশন সবকিছুর কাজ পুরোদমে শুরু হয়ে যাবে এমনই রেল দপ্তর থেকে অর্ডার পাস করা হয়েছে। নন্দীগ্রাম থেকে বহু যুবক মানুষজন ভিন রাজ্যে কর্মসূত্রে থাকেন। দেশের সেনাবাহিনী তো নন্দীগ্রাম থেকে বহু মানুষ কাজ করে থাকেন। প্রত্যেকের যাতায়াতের ভীষণ সুবিধা হয়ে উঠবে।

মাননীয় সাংসদ দিব্যেন্দু অধিকারী বলেন রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী তৎকালীন রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রজেক্ট শুরু করেছিলেন তিনি বিভিন্ন জনকে জমি অধিগ্রহণের জন্য বা বিভিন্ন ক্ষেত্রে চাকরি দেবেন বলেছিলেন তারপর থেকে জটিলতা তৈরি হয়েছিল। সেই প্রতিশ্রুতি অনুযায়ী বেশ কিছু সমাধান সূত্র বেরিয়ে আসে তারপরই রেল দপ্তর উদ্যোগী হয়েছে নন্দীগ্রাম রেল চালানোর ক্ষেত্রে। সংসদ হিসেবে ধন্যবাদ জানিয়েছেন রেল দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রীকে। এই কাজ শীঘ্রই শুরু হলে রাজ্য সরকারকে সহ সকলের সহযোগিতা কামনা করেন। রেল দপ্তরের মন্ত্রীর কাছে বারে বারে দরবার করেছিলেন সাংসদ দিব্যেন্দু। আর এমন খবর ছড়িয়ে পড়তেই খুশির জোয়ার নন্দীগ্রাম সহ এলাকার মানুষজনদের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *