তমলুকপূর্ব মেদিনীপুরশীর্ষ খবরস্বাস্থ্য

প্রান্তিক এলাকায় “দুয়ারে ডাক্তার” কর্মসূচি, খুশি এলাকার মানুষ

নিজস্ব প্রতিনিধি, ময়না: রাজ্যের প্রতিটি মানুষ যাতে স্বাস্থ্য পরিষেবা পায় তার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ” দুয়ারে ডাক্তার” কর্মসূচির মাধ্যমে জেলার বিভিন্ন এলাকায় ক্যাম্প করে চিকিৎসা পরিষেবা প্রদান করা হচ্ছে। রাজ্যের অন্যান্য জেলায় এই পরিষেবা চালু হলেও বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুর জেলার ময়না ও পটাশপুর দুটি জায়গায় “দুয়ারে ডাক্তার” কর্মসূচি গ্রহন করা হয়েছে। এদিন তাম্রলিপ্ত গর্ভমেন্ট মেডিক্যাল কলেজ এন্ড হসপিটাল এর চিকিসকরা ” দুয়ারে ডাক্তার” কর্মসূচিতে যোগদান করেন।এদিন ময়নায় ক্যাম্পে জেলাশাসক পূর্ণেন্দু মাজি,জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক বিভাস রায় সহ অন্যান্য আধিকারিকরা হাজির ছিলেন।

জেলাশাসক পূর্ণেন্দু মাজি জানান, জেলার প্রান্তিক এলাকার মানুষজন যাতে চিকিৎসা পরিষেবা পায় তার জন্য পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের পক্ষ থেকে “দুয়ারে ডাক্তার” কর্মসূচি গ্রহন করা হয়েছে। এই কর্মসূচিতে এলাকার প্রায় দেড় হাজার মানুষ তাদের নাম নথিভুক্ত করেছেন। তাদের চিকিৎসা পরিষেবা প্রদানের পাশাপাশি প্রয়োজনীয় ঔষধপত্র প্রদান করা হবে। বাড়ির কাছে এই ধরনের চিকিৎসা পরিষেবা পেয়ে খুশি এলাকার মানুষ।

নির্মল প্রামাণিক নামে এক পরিষেবা প্রাপক জানান, এই ধরনের চিকিৎসা পরিষেবা বাড়ির পাশে হওয়ায় এলাকার অনেক গরিব মানুষ পরিষেবা গ্রহন করতে পারছে। এই ধরনের পরিষেবা যাতে মাসে একবার হয় তার আবেদন জানাই প্রশাসনের কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *