ঝাড়গ্রামব্রেকিং নিউজ

প্রাথমিক বিদ্যালয়ে ঢুকে পড়লো দুষ্কৃতী ! ছাত্র-ছাত্রির সুরক্ষায় উঠছে একাধিক প্রশ্ন

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: প্রায় একশ বছরের প্রাথমিক বিদ্যালয়ে, সমাজ বিরোধী কিছু দুষ্কৃতি দের দখলে। ছাত্র-ছাত্রীদের সুরক্ষা নিয়ে উদ্বেগ প্রকাশ স্কুলের প্রধান শিক্ষকের।ঘটনার সাঁকরাইল ব্লকের ডুমুরিয়া প্রাথমিক বিদ্যালয়ের। ১৯২৮ সাল নাগাদ তৈরি হয় ডুমুরিয়া প্রাথমিক বিদ্যালয়। শতাব্দী প্রাচীন এই বিদ্যালয় পরবর্তীতে সরকারি ভাবে বেশ কিছু সুযোগ সুবিধা পায়। যেমন ছাত্র-ছাত্রীদের পড়াশোনার জন্য নতুন একটি পরিকাঠামো, মিড ডে মিল খাওয়ার জন্য একটি ডাইনিং হল। পাশাপাশি পানীয় জলের জন্য টিউএল। তবে ধীরে ধীরে এই বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীর সংখ্যা বৃদ্ধির ফলে, একই ক্লাসরুমে প্রি প্রাইমারি থেকে ক্লাস ফোরের ছাত্র-ছাত্রী দের একসঙ্গে ক্লাস করাতে হচ্ছে। ফলে খুব সমস্যার মুখে স্কুলের দুই শিক্ষক, তবে এ তো গেল পড়াশোনার কথা।এখানেই ডুমুরিয়া প্রাথমিক বিদ্যালয় এর সমস্যার শেষ নয়।

পুরো স্কুল চত্তরটি হয়ে উঠেছে কিছু সমাজবিরোধী দুষ্কৃতিদের আড্ডাখানা। রাত নামলেই স্কুলের ডাইনিং হলে বসছে মদ জুয়ার আসর। স্থানীয়রা স্কুলের মধ্যে এসে তাদের জামাকাপড় কেচে স্কুলের মধ্যে মেলে দিয়ে যান।

পুরো স্কুল চত্তরটি হয়ে উঠেছে কিছু সমাজবিরোধী দুষ্কৃতিদের আড্ডাখানা। রাত নামলেই স্কুলের ডাইনিং হলে বসছে মদ জুয়ার আসর। স্থানীয়রা স্কুলের মধ্যে এসে তাদের জামাকাপড় কেচে স্কুলের মধ্যে মেলে দিয়ে যান।স্কুলের মধ্যে গরু,ছাগল ছাড়েন কিছু স্থানীয় বাসিন্দারা।স্কুলের বাথরুমে তালা ভেঙে কেউ বা কারা পায়খানা করে যান প্রায় দিন। ডাইনিং হলে বসানো টাইলস ইতিমধ্যেই চুরি গেছে, আর যে কটি রয়েছে তা ভেঙে ফেলা হয়েছে।স্কুলটি রাস্তার সাইডে হওয়ায় কাঁটাতার দিয়ে এক পাশে ঘেরা হয়েছিল কিন্তু তাও ভেঙে ফেলা হয়েছে। বারবার ধরে স্কুলের প্রধান শিক্ষক সুদীপ পতিবিভিন্ন দপ্তরে এইসব বিষয়ে নানান অভিযোগ জানালেও এখনো পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *