শীর্ষ খবর

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ই নিয়োগ দুর্নীতির মাস্টার মাইন্ড বলে আদালতে দাবি: অর্পিতা মুখোপাধ্যায়

নিউজ বাংলা লাইভ:শিক্ষা ক্ষেত্রে নিয়োগ দুর্নীতির মাস্টারমাইন্ড প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং এই দুর্নীতিতে তিনি পরিস্থিতির শিকার হয়েছেন বলে আদালতে দাবি করলেন পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। দীর্ঘ ন’মাস পর গতকাল নগর দায়রা আদালতে শুনানির জন্য সশরীরে অর্পিতাকে হাজির করানো হয়। অর্পিতার হয়ে দিল্লি থেকে সওয়াল করতে আসেন সুপ্রিম কোর্টের আইনজীবী বৃন্দা গ্রোভার। অর্পিতার জামিনের আবেদন করেন তিনি।

আদালতে সওয়ালে অর্পিতার আইনজীবী দাবি করেন, নিয়োগ দুর্নীতির মাস্টারমাইন্ড পার্থ চট্টোপাধ্যায় নিজে। অর্পিতার বাড়ি থেকে টাকা গয়না উদ্ধার হলেও তিনি পরিস্থিতির শিকার। অর্পিতার নিজের নামে যে তিনটি ফ্ল্যাট রয়েছে সেখান থেকে কোনও টাকা উদ্ধার হয়নি। যে ফ্ল্যাটগুলি থেকে টাকা উদ্ধার হয়েছে সেগুলির মালিকানা অর্পিতার হলেও তা নিয়ন্ত্রণ করতেন পার্থ চট্টোপাধ্যায়। এছাড়া, ভুয়ো সংস্থা খুলে অর্পিতাকে ডিরেক্টর করা হয়েছিল।

এদিকে, পরিস্থিতির শিকার হয়ে থাকলে কেন তিনি আগে অভিযোগ দায়ের করলেন সে ব্যাপারে ইডির পক্ষ থেকে প্রশ্ন তোলা হয়। তদন্তকারী সংস্থার আইনজীবীর দাবি, পার্থ চট্টোপাধ্যায়ের কর্মকান্ড পুরোটাই জানতেন অর্পিতা। তিনি জেনে শুনেই তাতে সম্মতি দিয়েছিলেন। পার্থ চট্টোপাধ্যায়ের নামে জীবন বীমার ৩১টি নমিনি করেছিলেন অর্পিতা। সেখানে পার্থকে কাকু বলে উল্লেখ করেন অর্পিতা। অর্পিতা মুখোপাধ্যায় কোনভাবেই পরিস্থিতির শিকার নন। বরং তিনি অপরাধের অংশীদার বলে আদালতে দাবি করেন ইডির আইনজীবী। আগামী বুধবার রায় দেবেন বিচারক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *