স্পেশাল

প্যান আধার লিংক করেননি? দ্রুত করে নিন, নাইলে পড়তে পারেন বড় বিপদে!

একবার দুইবার নয় গুনে গুনে প্রায় দশবার বিজ্ঞপ্তি জারি করেছিল কেন্দ্র সরকার। জনগণের স্বার্থে প্যান কার্ড এবং আধার কার্ডের লিংক করতেই হবে। সময়সীমা বেঁধে দিয়েছে সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট ট্যাক্স বা সিবিডিটি। কিন্তু ওই যে কথায় বলে না, মর্জি! আর তাইতো কেন্দ্রীয় সরকারের নানান ধমকানী চমকানি সতর্কতার পরেও অনেকেই এখনো করেননি এই গুরুত্বপূর্ণ কাজ! এবার তাদের জন্য বিশেষ সতর্কবার্তা কেন্দ্রীয় সরকারের। ৩১ শে মে লিংকের শেষ তারিখ।

আয়কর বিভাগ ৩১ শে মে এর আগে আধারের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করা বাধ্যতামূলক করে দিয়েছে। এই কাজ যদি না করেন তবে ভোগান্তি হবে আপনাদের। ইতিমধ্যেই সর্বজনের জ্ঞাতার্থে আয়কর বিভাগ অফিসিয়াল টুইটার বা এক্স হ্যান্ডেল এ নিয়ে সতর্কবার্তা জারি করেছে। এটা যদি না করা হয় তবে কি বিপদে পড়বেন? দ্বিগুণ কাটা হবে টিডিএস! অর্থাৎ প্যান কার্ড ও আধারের সঙ্গে যদি লিংক না করেন তবে এবার থেকে দ্বিগুণ টিডিএস গুনতে হবে!

ইতিমধ্যেই অনেকের প্যান কার্ড নিষ্ক্রিয় করা হয়েছে! প্যান কার্ড হোল্ডারদের বিশেষভাবে সতর্ক করেছে সিবিডিটি। অতিরিক্ত হারে যদি কর না দিতে চান। এবং অন্যান্য কোন সমস্যায় পড়তে না হয় তবে অবশ্যই আগেভাগে প্যানকার্ড ও আধার কার্ডের মধ্যে সংযুক্তিকরণ করে নিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *