জেলাপূর্ব বর্ধমানব্রেকিং নিউজ

পূর্ব বর্ধমানের ঐতিহ্যবাহী – দাঁইহাট মেলার উদ্বোধনী

নিউজ বাংলা টুডে ডেস্ক: পূর্ব বর্ধমান জেলার প্রাচীনতম দাঁইহাট মেলার শুভ উদ্বোধনী ছিলো মঙ্গলবার অর্থাৎ কাল। কাল থেকেই শুরু হলো দাঁইহাটের ঐতিহ্যবাহী রাস উৎসব। বৈষ্ণব ও শাক্ত ধর্মের মিলনক্ষেত্র দাঁইহাট। এবছর দাঁইহাটের রাস উৎসবে থিমের ছোঁয়া। রাস উৎসব উপলক্ষে দাঁইহাট ভাউসিং বিবেকানন্দ ক্লাবের রাইরাজা পুজো অনুষ্ঠিত হলো।বিবেকানন্দ ক্লাবের রাইরাজা পুজো মন্ডপের থিম হলো বুর্জ খলিফা। দাঁইহাট নটরাজ সংঘের পুজো ৩৭ বছরে পড়লো।

নটরাজ সংঘের পুজো মন্ডপের থিম হলো পুতুলের দেশ। পুজোর বাট হল আড়াই লক্ষ টাকা। নটরাজ সংঘের পুজো মন্ডপে রয়েছে হাতি, ঘোড়া, পুতুল।

দাঁইহাট সাহাপাড়া নাগরিক মঞ্চের পক্ষ থেকে শিব-দূর্গা পুজো অনুষ্ঠিত হলো। সাহাপাড়া নাগরিক মঞ্চের পক্ষ থেকে শিব-দূর্গা পুজো এবার ৫৩ বছরে পড়লো। পুজোর বাজেট ৩লক্ষ টাকা। সাহাপাড়া নাগরিক মঞ্চের পুজো মন্ডপের থিম হলো আদি-যোগী। মন্ডপের ভিতরে শিব ঠাকুরকে ফুটিয়ে তুলে ধরা হয়েছে।

পুজো মন্ডপগুলিতে মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। দাঁইহাট সেজে উঠেছে রঙিন আলোয়। রাস উৎসবকে কেন্দ্র করে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য মোতায় রয়েছে পুলিশ। পূর্ব বর্ধমান জেলা পুলিশের পক্ষ থেকে একটি ক্যাম্পও করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *