ব্রেকিং নিউজসাঁতরাগাছি

পুনরায় পিছালো সাঁতরাগাছি সেতু মেরামতির দিনক্ষণ : ১৯শে নভেম্বর শুরু হবে কাজ

নিউজ বাংলা টুডে ডেস্ক: ১৯ শে নভেম্বর থেকে প্রায় এক-দেড় মাস অবধি বন্ধ থাকবে সাঁতরাগাছি সেতু পরিষেবা। যদিও ৫ তারিখ থেকে এই কাজ শুরু হওয়ার কথা ছিল পরে তা বদলে হয় ১১ ,তবে বর্তমানে কিছু কারণে পিছাতে হলো দিন ক্ষণ। গুজরাটের মরবির সেতুর ভাঙনের কথা মাথায় রেখেই সরকার তথা নবান্ন তৎপর হয়েছে এই সেতু মেরামতির কাজে। সূত্রে খবর একে একে রাজ্যের সমস্ত বড়ো ও ব্যাস্ততম ব্রীজই পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে সরকার । তারই ফলস্বরূপ শুরু হলো এই ব্রীজ মেরামতির কাজ।

প্রতিদিন গড়ে প্রায় ৭০ হাজার গাড়ি চলাচল করে এই সেতু দিয়ে। দ্বিতীয় সেতু গামী বেশীরভাগ গাড়িই পাশ হয় এই সেতু দিয়ে। এছারাও কোনা এক্সপ্রেসওয়ের চার লেনের রাস্তার সমস্ত গাড়ী পাস করা হয় এই একটি মাত্র ব্রিজের দুই লেন দিয়ে। তাই স্বাবাভিক ভাবেই এই সেতু খতিয়ে দেখার গুরুত্ব অপরিসীম৷ তবে এই খবর প্রকাশ্যে আসতেই চিন্তিত সকলে ! এতো গুরুত্বপূর্ণ ব্রীজ বন্ধ থাকবে দীর্ঘদিন – তা ভেবেই চাঞ্চল্য চড়ায় এলাকায়। ঠিক একই কারণে এই সেতুর মেরামতি যাতে দ্রুত গতিতে সম্পন্ন হয় তার দিকে গুরুত্ব দিয়েছে রাজ্য প্রশাসন । হাওড়া সিটি পুলিশ কমিশনার প্রবীণকুমার ত্রিপাঠীর নেতৃত্বে সিটি পুলিশের পদস্থ আধিকারিকরা সাঁতরাগাছি সেতু ও কোনা এক্সপ্রেসওয়ে পরিদর্শন করেন ।

সমস্ত বড়ো গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে অন্য রাস্তায়।তবে ঠিক কোথায় ? কোন রাস্তায় ? তা সঠিক ভাবে বলা হয়নি। প্রাথমিক ভাবে ঠিক হয়েছে, ওই সেতুতে কাজ শুরু হলে রাতে সব গাড়ি চলাচল বন্ধ রাখা হবে। সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত একটি লেন দিয়ে গাড়ি চলবে। বাকি যানবাহনকেই বা সেতু মেরামতের সময় কোথা দিয়ে ঘোরানো হবে, কীভাবে ট্র্যাফিক নিয়ন্ত্রিত হবে তা খতিয়ে দেখছেন রাজ্য ট্রাফিকের উচ্চ পদস্থ আধিকারিকগন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *