তমলুকব্রেকিং নিউজ

পাড়ায় শিক্ষালয় নয়, অবিলম্বে বিদ্যালয়ে ক্লাস চালুর দাবিতে শিক্ষকদের বিক্ষোভ তমলুকে

নিজস্ব প্রতিনিধি, তমলুক ,২৫ জানুয়ারী, তমলুক; পাড়ায় শিক্ষালয় নয়, অবিলম্বে বিদ্যালয়ে অফলাইনে শিক্ষা চালুর দাবিতে আজ মঙ্গলবার বিকেলে পূর্ব মেদিনীপুর জেলা মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শক অফিসে বিক্ষোভ দেখালেন মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মীরা। মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতি (এস টি ই এ)’র উদ্যোগে মানিকতলা মোড়ে অবস্থান মঞ্চ করে, পরে একটি মিছিল করে মাধ্যমিক ডি আই অফিসে এসে বিক্ষোভ দেখায় শিক্ষকগণ। সাথে ডি আই এর মাধ্যমে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে স্মারকলিপি প্রদান করেন। এছাড়াও দাবি ছিল ‘জাতীয় শিক্ষানীতি ২০২০’ বাতিল করতে হবে। অনলাইন, দুরভাষ, টিভিতে নয়- অফলাইনে বিদ্যালয় সমস্ত শ্রেণীর ক্লাস শুরু করতে হবে সহ নানান দাবির পোস্টার নিয়ে শিক্ষকরা মিছিল করেন।

এই কর্মসূচিতে নেতৃত্ব দেন শিক্ষাবার্তার যুগ্ম-সম্পাদক শম্ভু মান্না,STEA র জেলা সভাপতি শুভেন্দু খাটুয়া, জেলা সম্পাদক স্বপন কুমার ভৌমিক,এন এস কিউ এফ এর পক্ষে নির্মল মন্ডল, জেলা সহ-সম্পাদক বাসুদেব দাস, জেলা কোষাধক্ষ্য দেব রঞ্জন দাস, জেলা কমিটির সদস্য সোমনাথ সামন্ত,হলদিয়া মহকুমা সম্পাদক শেখর রঞ্জন মাইতি, কাঁথি মহকুমা সম্পাদক ত্রিদিব কর, তমলুক মহাকুমা সভাপতি সুব্রত হালদার, তমলুক মহাকুমার সম্পাদক সুমিত কুমার রাউত প্রমূখ।

জেলা সম্পাদক স্বপন কুমার ভৌমিক বলেন, বিশ্ব ব্যাংক কর্তা,বিশ্ব স্বাস্থ্য সংস্থা, আইসিএমআর, এইমস সহ বিশেষজ্ঞরা অফলাইনে স্কুল খুলে দেওয়ার আবেদন করছেন। কারণ করোনা ছোটদের তেমন আক্রমণ করতে পারছে না ।অথচ সরকার এই দাবির মান্যতা দিচ্ছে না। দীর্ঘ দুই বছর পঠন-পাঠন বন্ধ রাখার ফলে শিশুদের মানসিক গঠন যেমন ক্ষতি হচ্ছে, তেমনি শিক্ষাদান প্রক্রিয়া নষ্ট হয়ে গিয়েছে। স্কুল ছুটের সংখ্যা হু হু করে বাড়ছে। আগামী দিনে সমাজের সংকট নিয়ে আসবে। তাই আমাদের দাবি পাড়ায় শিক্ষালয়ের নামে গিমিক নয়, অবিলম্বে বিদ্যালয় খুলে সমস্ত শ্রেনীর পঠন-পাঠন অফলাইনে শুরু করা হোক। এই দাবি নিয়ে আজ আমরা এর মাধ্যমে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে ডি আই -এর কাছে স্মারকলিপি প্রদান করলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *