দেশ

পাঞ্জাবে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা! এক ট্রেনের উপর উঠে গেল অন্য ট্রেনের বগি।

রবিবার সকালে পাঞ্জাবের শিরহিন্দের মাধবপুরের কাছে দুটি মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ। এই ঘটনায় বরাতজোড়ে প্রাণে বেঁচে গিয়েছেন দুই ট্রেনের লোকো পাইলট। পরপর রেল লাইনের উপর উঠে গিয়েছে একের পর এক ইঞ্জিন ছিটকে গিয়েছে কয়েকটি ইঞ্জিন।

সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়েছে কিছু ভিডিও সেখানে দেখা গিয়েছে এই বীভৎস ঘটনার ছবি। একটি রেল লাইনের উপর উঠে যাচ্ছে অন্য একটি ইঞ্জিন। রবিবার ভোরে পতে ঘর সাহেবের শিরহিন্দ রেলস্টেশন থেকে কিছুটা দূরে মাথোপুর চৌকির কাছে এই দুর্ঘটনা সংঘটিত হয়। দুর্ঘটনার ফলে দুটি ট্রাকে ব্যাহত হয় যান চলাচল। এদিকে মালগাড়ির কামরাগুলি ভেঙ্গে চুরমার হয়ে যায়। একটি যাত্রীবাহী ট্রেন এই ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছেন আহত লোকো পাইলটরা সাহারানপুরের বাসিন্দা।

অ্যাম্বুলেন্সে তাদের ফথেঘর সাহেব সিভিল হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাদের অবস্থা গুরুতর বলে জানা গিয়েছে। তবে এই দুর্ঘটনার কারণ কি। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে সিগন্যালের সমস্যা বা ভুল সিগন্যালের কারণে এই ঘটনা ঘটেছে। এদিকে সম্প্রতি তেলেঙ্গানা এবং উড়িষ্যায় দুই দুইটি মালগাড়ি দুর্ঘটনার খবর পাওয়া গিয়েছে।। ওড়িশার সম্বলপুর ডিভিশনের কাছে লাইনচ্যুত হয়েছিল মালগাড়ি।

অন্যদিকে রবিবার গুন্টুর সেকেন্দ্রাবাদ লাইনে বিষ্ণুপুরমের কাছে কয়েকটি পণ্যবাহী ট্রেনের বগি ছিটকে যায়। পূর্ব রেলের তরফ থেকে এই ঘটনা নিশ্চিত করতে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বারবার ট্রেন বগিচ্যুত হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *