মুর্শিদাবাদ

পাচারের আগেই ১২ কেজি রুপো উদ্ধার পুলিশের !

অবৈধ পথে পাচার হচ্ছে না তো?সোনার সঙ্গে সঙ্গে চলছে রুপোপাচার। অবৈধভাবে ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে রুপোর কারবার চালাচ্ছেন অবৈধ কারবারিরা। গভীর রাতে গোপন সূত্রে খবর পেয়ে বহরমপুর জলঙ্গীর রাজ্য সড়কের সাহেব রামপুর এলাকায় সন্দেহভাজন এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে তার কাছ থেকে উদ্ধার হয় ১২ কেজি রুপো। ওই ব্যক্তির কাছ থেকে ১২ কেজি গলিত রূপো উদ্ধার হয়েছে। তারপরে ওই ব্যক্তিকে গ্রেফতার করে জলঙ্গি থানার পুলিশ।

ধৃত ঐ ব্যক্তির নাম জয়নাল শেখ। তার বাড়ি জলঙ্গি থানার দক্ষিণ ঘোষপাড়া এলাকায়। ধৃত ওই ব্যক্তিকে পুলিশি হেফাজতের আবেদন জানিয়ে বুধবার জেলা আদালতে পাঠানো হয়। তবে ধৃত ঐ ব্যক্তি কি কারনে এত পরিমাণ রুপো নিয়ে ঘোরাঘুরি করছিল তার তদন্ত করে দেখতে জলঙ্গী থানার পুলিশ। জানা গিয়েছে ভারত বাংলাদেশ সীমান্ত এলাকায় অবৈধ চোরাচালান চলছে বহুদিন ধরে । কখনো গরু কখনো সোনা আবার কখনো রুপো পাচার করা হচ্ছে ।

চোরা কারবারিদের এই অতি mসক্রিয়তা রূখতে নানান ব্যবস্থা নিয়েছে পুলিশ এবং বর্ডার সিকিউরিটি ফোর্স। কিন্তু তারপরেও চলছে পাচার কাণ্ড। কোথা থেকে নিয়ে আসা হয়েছিল এই চোরাই রূপো। কোথায় পাচার করা ছক কসেছিল। সবটা খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *