দীঘাপূর্ব মেদিনীপুরশীর্ষ খবর

পশ্চিমবঙ্গ রাজ্য খাদি, হস্তশিল্প এবং তাঁতমেলার উদ্বোধন হলো দীঘায়

নিজস্ব প্রতিনিধি,দীঘা: স্বনির্ভর গোষ্ঠীগুলির মহিলাদের হাতের কাজের প্রচার ও প্রসার ঘটাতে বাংলার প্রতিটি জেলায় মেলা ও প্রদর্শনী করার পরিকল্পনা নিয়েছে পশ্চিমবঙ্গ খাদি ও গ্রামীণ শিল্প পর্ষদ। সেই পরিকল্পনার অঙ্গ হিসেবে রাজ্যের মধ্যে প্রথম ‘পশ্চিমবঙ্গ রাজ্য খাদি হস্তশিল্প এবং তাঁতমেলা ২০২২’ রবিবার থেকে শুরু হলো পর্যটন কেন্দ্র দিঘায়।

এই মেলার উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগ এবং বস্ত্র দফতরের মন্ত্রী চন্দ্রনাথ সিংহ। দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের সহযোগিতায় এই মেলা চলবে আগামী ২৮ ডিসেম্বর পর্যন্ত।মেলার উদ্বোধন করে মন্ত্রী চন্দ্রনাথ সিংহ বলেন,“মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় বাংলার প্রতিটি জেলায় এমন খাদি হস্তশিল্প ও তাঁতমেলা হবে। তারই প্রথম সূচনা হলো দিঘায়। সামনের বড়দিন এবং ইংরেজি নববর্ষের এই ছুটির মরশুমে দিঘায় প্রচুর পর্যটক আসেন। আর আমাদের মূল উদ্দেশ্য হলো হস্তশিল্পের মার্কেট তৈরি করা। যাঁরা এই শিল্পের সঙ্গে যুক্ত থাকেন, তাঁরা যাতে মিডলম্যানদের এড়িয়ে সরাসরি খদ্দেরকে বিক্রি করতে পারেন, সেই জন্যই এই সময়ে এই দিঘায় এমন মেলা করার উদ্যোগ নেওয়া হয়েছে।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী অখিল গিরি, পশ্চিমবঙ্গ খাদি ও গ্রামীণ শিল্প পর্ষদের সভাপতি বিধায়ক কল্লোল খাঁর সভাপতিত্বে এই সভায় উপস্থিত ছিলেন, পশ্চিমবঙ্গ খাদি ও গ্রামীণ শিল্প পর্ষদের মুখ্য নির্বাহী আধিকারিক সুমিতা বাগচী, দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের প্রশাসক মানস কুমার মন্ডল প্রমুখ। দিঘার ক্ষণিকাঘাট মার্কেট গ্রাউন্ড এ এই মেলায় প্রথম দিন থেকেই পর্যটকদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *