কাঁথিপূর্ব মেদিনীপুররাজনীতিশীর্ষ খবর

পঞ্চায়েতের মুখে কয়েকশো পরিবার সুজন চক্রবর্তীর হাত ধরে বামফ্রন্টে যোগদান

নিজস্ব প্রতিনিধি, কাঁথি: সোমবার ভারতের কমিউনিস্ট পার্টি বালিসাই ও রামনগর এরিয়া কমিটির ডাকে কালিন্দী তে জনসভা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী।এদিনের সভায় তৃণমূল থেকে ৬৬৩ টি পরিবার ও বিজেপি থেকে ২৫৭ টি পরিবার এই দিন যোগদান করেন বামফ্রন্টে। কারামন্ত্রী অখিল গিরির বিধানসভা এলাকা রামনগরে এই দল বদল নিয়ে শুরু হয়েছে রীতিমত চর্চা।

রামনগর- ২ ব্লকের কালিন্দীর থানাবেড় ময়দানের উল্টোদিকের মাঠে সোমবার ছিল বামেদের এক বিশেষ কর্মসূচি। উপস্থিত ছিলেন সুজন চক্রবর্তী, জেলা সম্পাদক নিরঞ্জন সিহি, যুব নেতা সায়ন বন্দ্যোপাধ্যায়, দলের জেলা কমিটির সদস্য আশিস প্রামাণিকরা। সেখানেই নতুন সদস্যদের হাতে তুলে দেওয়া হয় সিপিএমের পতাকা। কালিন্দী গ্রামপঞ্চায়েত-সহ তালগাছাড়ি,পদিমা, মৈতনা, গোবরা, হলদিয়া, পালধুই প্রভৃতি এলাকা থেকে তৃণমূলের ৬৬৩টি পরিবারের লোকজন এদিন সিপিএমে যোগ দেন।

যদি তৃণমূলের তরফে দাবি করা হয়েছে, কতিপয় লোকজন সিপিএমে গিয়েছে। অন্যদিকে বিজেপির দাবি, এমন কোনও ঘটনার খবর তাদের কাছে নেই।রামনগর ২ ব্লকের কর্মাধ্যক্ষ ও রামনগর ১ ব্লকের কর্মাধ্যক্ষ বিশেষ বার্তা দেন।

সিপিএমে যোগ দেন শেখ ওয়াহের মহম্মদ, ফারুক আলি, শঙ্কর জানা, যুব তৃণমূল নেতা ইরফান হোসেন, হারাধন মণ্ডল, শেখ সাহাবুদ্দিনরা। দলবদলের কারণ হিসাবে দুর্নীতিকে ঢাল করেন তাঁরা। দলত্যাগীদের বক্তব্য, এলাকার গ্রামপঞ্চায়েতগুলিতে নানাক্ষেত্রে একাধিক দুর্নীতি হয়েছে। সেই দুর্নীতির বিরুদ্ধে মুখ খুলতে গিয়ে বারবার তাঁদের দলেরই আক্রমণের মুখে পড়তে হয়েছে। তাই তৃণমূল ছেড়ে সিপিএমে যোগদান। শাসক দলকে রীতিমতো আক্রমণ করেন সায়ন ব্যানার্জি ও আশিস প্রামানিক।

এই যোগদান প্রসঙ্গে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, “এ রাজ্যের সৈকতশহর দিঘা, শঙ্করপুর, তাজপুর মন্দারমণিতে শাসক দল তোলাবাজি করছে। তৃণমূল নেতাদের বাড়িতে হানা দিচ্ছে ইডি, সিবিআই। তদন্তকারী সংস্থা না পারলে আগামিদিনে রামনগর-সহ কাঁথির মানুষ তৃণমূল নেতাদের বেআইনি সম্পত্তি বাজেয়াপ্ত করবে।”

এছাড়াও উপস্থিত ছিলেন সিপিআইএম যুব নেতৃত্ব সায়ন ব্যানার্জি,জেলা সভাপতি নিরঞ্জন সিহি, প্রাক্তন বিধায়ক ইব্রাহিম আলী,আশিষ প্রামানিক প্রমুখ সিপিআইএম নেতৃত্ব।কয়েকশো কর্মী সমর্থকেরা সভায় অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *