ব্রেকিং নিউজ

পঁচেট ডি লাইট ক্লাবের সরস্বতী পুজোর থিমের মন্ডপ, প্রস্তুতি

নিজস্ব প্রতিনিধি ,পঁচেট ডি লাইট ক্লাবের সরস্বতী পুজোর থিমের মন্ডপ, প্রতিমা ও আলোক সজ্জা দেখার জন্য অপেক্ষায় থাকে জেলা সহ রাজ্যের অন্যান্য জেলার মানুষ।

বুধবার খুঁটি পুজোর মধ্য দিয়ে পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুরের পঁচেট ডি লাইট ক্লাবের ১৬ তম সরস্বতী পুজোর প্রস্তুতি শুরু করে দিল।
আগামী ৪ ঠা ফেব্রুয়ারি থেকে ৭ ই ফেব্রুয়ারি পর্যন্ত পুজোকে ঘিরে থাকছে নানান সাংস্কৃতিক ক্রিড়া প্রতিযোগিতা, বস্ত্র বিতরণ , দুঃস্থ ছাত্র-ছাত্রীদের বই প্রদান, ম্যারাথন দৌড় সহ নানান ধরনের কর্মসূচি । প্রতিবছর ১৫-১৬ লক্ষ টাকা খরচ করে দর্শনার্থীদের জন্য সুন্দর থিমের মন্ডপ , প্রতিমা , আলোক সজ্জা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার হিসেবে তুলে ধরে ঐ ক্লাব।

বিগতে বছরে এই ক্লাবের রুপোর প্রতিমা দর্শনার্থীদের মন কেড়েছে।

শুধু প্রতিমা নয় প্রতি বছর জেলার বিগ বাজেটের পুজো গুলির মধ্যে সেরা সেরা স্থান অধিকার করে ঐ ক্লাবের থিমের মন্ডপ। এবছর ও তারা দর্শনার্থীদের জন্য থিমের মন্ডপ তুলে ধরবেন। এবছর তাদের থিম রয়েছে ‘আঁধারে আলো’। কেন এই থিম? উত্তরে ক্লাব কৃতপক্ষ জানায়, “ভারতের আন্দামান দ্বীপপুঞ্জে “জারোয়া”জাতিগোষ্ঠী
বসবাস। এদের মধ্যে এখনো আধুনিকতার আলো পৌঁছায়নি। এরা এখনো প্রাচীনযুগের অন্ধকারকে আগলে ধরে বেঁচে আছে। এদের মধ্যে যাতে আধুনিকতার আলো পৌঁছায় এই থিমের মাধ্যমে আমরা তা ফুটিয়ে তুলতে চলেছি।”

এদিনের খুঁটি পূজার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের সম্পাদক সুকুমার সিং, সভাপতি, শ্রীধাম দাস সাংস্কৃতিক সম্পাদক উমানাথ পন্ডা, সদস্য চন্দন ত্রিপাটি, অমিত মান্না সহ অন্যান্য সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *