খেলাধুলাব্রেকিং নিউজ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে 372 রানের বড় জয় বিরাট বাহিনীর ।

ভারত: ৩২৫/১০ (প্রথম ইনিংস) ও ২৭৬/৭ দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার্ড (মায়াঙ্ক-৬২, পূজারা-৪৭, গিল-৪৭, প্যাটেল-১০৬/৪, রবীন্দ্র-৫৬/৩)
নিউজিল্যান্ড: ৬২/১০ ও ১৬৭/১০ (হেনরি নিকোলস-৪৪)

নিজস্ব সংবাদদাতা সায়ন দাস : দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ভারতের কাছ থেকে জয় ছিনিয়ে নিয়ে ড্র করেছিল কিউ ইউরা। দ্বিতীয় ম্যাচে সেই ছাপ লক্ষ্য করা গেল না নিউজিল্যান্ডের প্লেয়ারদের মধ্যে, এর আগে ভারতীয় মাটিতে কখনো ভারতের বিরুদ্ধে জিততে পারেনি নিউজিল্যান্ড ,আবারো সেই ছবি ফুটে উঠল মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ,372 রানের বড় ব্যবধানে জয়ের মধ্য দিয়ে শুরু হলেও ভারতীয় ক্রিকেটের বিরাট ও দ্রাবিড়ের যুগের শুভ সূচনা , এই সিরিজের ম্যান অব দ্যা সিরিজ হল রবিচন্দন অশ্বিন এবং ম্যাচের সেরা হলো মায়ানক আগারওয়াল।

নিউজিল্যান্ডের কাছে 2019 বিশ্বকাপের সেমিফাইনালে হার, 2021 বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হার, 2021 টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব ম্যাচে হারের পর ,প্রতিহিংসার পারদ চরে বসে ছিল ভারতীয় ক্রিকেট শিবিরে । সেই প্রতি হিংসা পারদ কে কাজে লাগিয়ে প্রথম দ্বিতীয় ও তৃতীয় দিনে ঝড়ো ব্যাটিং এবং দুর্দান্ত বোলিং এর ফলে ,চতুর্থ দিনে ভারতের জেতার জন্য দরকার ছিল 5উইকেট , এদিন প্রথমদিকে বিরাট কোহলি স্পিনার দিয়ে বল করাতে শুরু করেন, আর সেই স্পিনারের জালে ফেঁসে যায় নিউজিল্যান্ডের ব্যাটসম্যান রা। ১১.৩ বল এর মধ্যেই অশ্বিন ও জয়ন্ত যাদবের স্পিনের জাদু তে তাসের ঘরের মতো ভেঙে পড়ে নিউজিল্যান্ডের ব্যাটিং। নিউজিল্যান্ডের আজাজ প্যাটেল 10 উইকেট নিলেও তার দলকে তিনি জেতাতে সক্ষম হন নি, প্রথমদিনের মায়ানক আগারওয়াল ১৫০ রানের ঝড়ো ইনিংস এবং দ্বিতীয় ইনিংসে 62 রানের নিরিখে ম্যাচের সেরা হলেন তিনি।এবং রবি চন্দ্রন অশ্বিন কে সিরিজ ম্যান অফ দ্যা সিরিজ দেওয়া হয় ।।

এই জয়ের নিরিখে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন্স লিগের পয়েন্টস টেবিলে ভারত প্রথম স্থানে উঠে আসলো,
ভারতীয় ক্রিকেটের বড় ব্যবধানের জয় আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজের অনেক বেশি আত্মবিশ্বাস করে তুলবে বিরাট বাহিনীকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *