রাজ্য

নববর্ষের ছুটি মাটি! কর্মীদের পুশিয়ে দিল রাজ্য সরকার

বছর শেষে ছুটির মেজাজ। কিন্তু নববর্ষের ছুটি মাটি। কারণ রবিবার পয়লা বৈশাখ। বৈশাখের প্রথম দিনের ছুটি মাটি হলেও রাজ্য সরকার নিরাশ করল না কর্মীদের। একটা দিন বাড়তি ছুটি পেলেন পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীরা।

সরকারি স্কুল কলেজ অফিস আদালত পহেলা বৈশাখের দিন তালা বন্ধ থাকে। কিন্তু এবারের ছুটিটা নষ্ট হয়ে যাওয়ায় মুখ বেজার হয়ে গিয়েছিল রাজ্য সরকারি কর্মচারীদের। ছুটির বিষয়টি নিয়ে তাই কর্মচারীদের হাসি চওড়া করতে আগেই এই ঘোষণা করেছিল রাজ্য সরকার।

রাজ্যের অর্থ বিভাগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৮৮১ নেগোশিয়েবল ইন্সট্রুমেন্ট এক্ট অনুযায়ী, রামনবমীতে পাবলিক হলিডে ঘোষণা করা হয়েছে। রবিবারের ছুটি পাওয়া যাবে বুধবার। পহেলা বৈশাখ ছুটি না পেলেও চৌঠা বৈশাখ ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা! এছাড়া ভোট আবহে চলছে উৎসবের আমেজ। যেদিন যে লোকসভা কেন্দ্রে নির্বাচন হবে, সেখানে কেন্দ্র সরকার স্কুল কলেজ অফিসের ছুটি থাকবে।

১৯ এপ্রিল কোচবিহার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার আসনে ভোটগ্রহণ ওখানে বন্ধ থাকবে স্কুল কলেজ অফিস। আগামী ২৬ শে এপ্রিল, ৭ ই মে ১৩ ই মে , ২০ শে মে ২৫ শে মে এবং পয়লা জুন সাত দফার নির্বাচনে লোকসভা এলাকায় থাকবে ছুটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *