নন্দীগ্রামপূর্ব মেদিনীপুর

নন্দীগ্রামে পানীয় জলের দাবিতে বিক্ষোভ এলাকাবাসীর।

পূর্ব মেদিনীপুর: বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিধানসভা নন্দীগ্রাম বিধানসভা সেই বিধানসভা তে পানীয় জল থেকে বঞ্চিত ভেকুটিয়া গ্রাম পঞ্চায়েতের এক নম্বর বাবুখাঁন বাড়ির বাসিন্দারা।। বাসিন্দাদের অভিযোগ তিন থেকে চার মাস সারমাসেবলটি খারাপ হয়ে পড়ে আছে দীর্ঘদিন পঞ্চায়েত অফিসে বারবার মাস-পিটিশন দেওয়া সত্বেও কোনভাবে তার সদ-উত্তর পাওয়া যাচ্ছে না।

বাসিন্দাদের অভিযোগ বর্তমান সময়ে তারা তৃণমূল কংগ্রেসের সমর্থক হওয়ার জন্য এই বুথে বিজেপি পরিচালিত পঞ্চায়েত থেকে সারিয়ে দেওয়া হচ্ছে না। পঞ্চায়েত সমিতি বা ভিডিও অফিসে অভিযোগ জানানো হয়েছে তবে বিডিও অফিস থেকে কোনভাবে ছাড়ানোর ব্যবস্থা নেয়া হচ্ছে না ফলে আজ বাদ্য হয় এলাকার মহিলারা কলসি বালতি মগ নিয়ে রাস্তায় নেমে বিক্ষোভ দেখায় তাদের অভিযোগ অবিলম্বে সারমাসেবল যদি সারানো না হয় তারা বৃহত্তর আন্দোলনে যাবে।এলাকার পঞ্চায়েত সদস্য আমিরুল ইসলামের দাবি এই এলাকায় তৃণমূল কংগ্রেসের শক্ত ঘাঁটি হওয়ার জন্য ইচ্ছাকৃতভাবে বিজেপি পরিচালিত পঞ্চায়েত থেকে সারিয়ে দেওয়া হচ্ছে না শুধু একটি নয় এই বুথে তিনটি সারমাসেবুল খারাপ হয়ে আছে পঞ্চায়েত থেকে সারানোর কোন উদ্যোগ নিচ্ছে না।তবে ভেকুটিয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রতিমা মন্ডল এর দাবি ওই গ্রামের গ্রাম সদস্য এখনো পঞ্চায়েতে এসে কোনভাবে এলাকার অভাব অভিযোগ পঞ্চায়েতে জানায়নি।

গত পরশু হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রধানকে বিষয়টি জানায় বিষয়টি জানার সঙ্গে সঙ্গে প্রধান ব্যবস্থা গ্রহণ করেছে।প্রধান প্রতিমা মন্ডল আরো জানান ওই গ্রামের কোন সমস্যার কথা আজও লিখিত আকারে পঞ্চায়েত অফিসে দেয়নি । ওই এলাকার মানুষ জন তথা গ্রাম মেম্বার যে অভিযোগ করছে তার সম্পূর্ণ ভিত্তিহীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *