মালদাশীর্ষ খবর

দু,দিন ব্যাপী কৃষি মেলা অনুষ্ঠিত হবে! মালদা কৃষিবিজ্ঞান কেন্দ্রে

পার্থ ঝা, মালদা: উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ রতুয়ায় অবস্থিত মালদা কৃষিবিজ্ঞান কেন্দ্রে মঙ্গলবার থেকে শুরু হলো কৃষি মেলা ২০২৩। দুই দিনব্যাপী চলবে এই মেলা। এদিন প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে মেলার সূচনা করেন রতুয়া-১ ব্লকের বিডিও রাকেশ টোপ্পো।এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকচক ব্লকের বি.এল.ডি.ও গোলাম মোস্তফা, কৃষি বিজ্ঞান কেন্দ্রের মুখ্য আধিকারিক ডঃ রাকেশ রায়, শস্য বিজ্ঞানী ভবানী দাস, মৎস্য বিজ্ঞানী অদ্বৈত মন্ডল, শস্য সুরক্ষাবিজ্ঞানী পারমিতা ভৌমিক,বিজ্ঞানী ভিক্টর সরকার সহ অন্যান্যরা।

এছাড়া উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত কৃষক ও কৃষক রমণী। উপস্থিত আধিকারিকেরা কৃষকদের জৈব সার ব্যবহারের পরামর্শ দেন। এছাড়া প্রাকৃতিক উপায়ে চাষবাসের পরামর্শ দেওয়া হয়। মাটি পরীক্ষা করে চাষবাস করা ইত্যাদি।

কৃষকদের চাষবাসে আগ্রহী করতে মেলা প্রাঙ্গণে ছয়টি প্রদর্শনী স্টল তৈরি করা হয়। স্টল গুলিতে বিভিন্ন শাকসবজি, ফলমূল এবং সবজির বীচ নিয়ে জেলার বিভিন্ন ব্লক থেকে হাজির ছিলেন ইনপুট ডিলার।এদিন উপস্থিত আধিকারিকেরা বিভিন্ন প্রদর্শনী স্টল ঘুরে দেখেন।বুধবার সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে মধ্য দিয়ে এই মেলার সমাপ্তি ঘোষণা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *