কলকাতা

দুঃস্বপ্নের মাঝ রাত! গার্ডেনরিচে ঝুপরির উপর ভেঙে পড়লো বহুতল!

রবিবার গভীর রাতে কলকাতায় গার্ডেনরিচে ঝুপরির উপর ভেঙে পড়লো বহুতল।এই বহুতল বিপর্যয়ের ঘটনায় প্রায় ২২ জন আটকে ছিলেন ওই ধসের ভিতরে। ১৫ জনকে ইতিমধ্যেই উদ্ধার করা হয়েছে স্থানীয় হাসপাতালে, সাতজন ভর্তি রয়েছেন। দুজন মারা গিয়েছেন। ধ্বংসস্তূপের নিচ থেকে আরও মৃতদেহ বের হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

অভিযোগ, বারংবার স্থানীয়রা আপত্তি জানিয়েছিলেন কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। বেআইনি নির্মাণ নিয়ে এলাকার মানুষ আপত্তি জানালেও প্রশাসনের তরফ থেকেও কোনরকম সদর্থক ভূমিকা নিতে দেখা যায়নি বলে অভিযোগ। এই ঘিঞ্জি এলাকা গায়ে গায়ে রয়েছে ঝুপড়ি। বহু মানুষের বাস এই গার্ডেনরিচের আজাহার মোল্লা বাগানের ফতেপুর ব্যানার্জি পাড়া এলাকায়। প্রশাসনের নিয়মকে বুড়ো আঙ্গুল দেখিয়ে কিভাবে এই বেআইনি নির্মাণ হল প্রশ্ন তুলছেন সাধারণ বাসিন্দারা।

এদিকে এই বেআইনি নির্মাণের কথা এক প্রকার মেনে নিয়েছেন কলকাতা পৌর সংস্থার মহানগরিক ফিরহাদ হাকিম।এদিন রাত থেকেই তিনি এলাকায় পৌঁছে গিয়েছেন। সেই সঙ্গে প্রোমোটার কে গ্রেফতার করবার নির্দেশ দিয়েছেন পুলিশকে। কিভাবে বেআইনি নির্মাণ চলছিল প্রশ্ন তুলেছেন ফিরহাদ নিজেও। ভয়াবহ এই দুর্ঘটনায় কান্নার রোল পড়েছে এলাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *