দীঘাপূর্ব মেদিনীপুর

দীঘা সমুদ্রে তলিয়ে যাওয়া ৪ নাবালককে উদ্ধার করলো নুলিয়ারা।

পূর্ব মেদিনীপুর: ফের দীঘা সমুদ্রে তলিয়ে যাওয়া চার নাবালককে উদ্ধার করল দীঘার নুলিয়ারা ঘটনায় জানা যায় ভাঙর এলাকা থেকে একটি পর্যটক এর দল দীঘায় বেড়াতে আসেন আর তারা ওঠেন নিউ দীঘার একটি হোটেলে।

পর্যটক এ দলের অন্যান্য সদস্যরা যখন রান্নার কাজের ব্যস্ত তখনই ওই পর্যটক দলে থাকা চার নাবালক কাউকে না জানি চলে যান নিউ দীঘা ঘাটের স্নান করতে। এমনিতে কখনো কখনো সমুদ্র উত্তাল হয়ে উঠছে। কখনো দেখা যাচ্ছে সমুদ্রের জল গাড়োয়াল ধাক্কা মারছে, আবার কখনোবা সমুদ্রের জলের ঢেউয়ে ধাক্কায় কোন কোন পর্যটক আঘাতপ্রাপ্ত হচ্ছেন।

ওই ৪ নাবালক যখন সমুদ্রের স্নান করছিলেন জোয়ারের সময় তখনই নুলিয়াদের নজরে আসে। তখনই নুলিয়ারা ছুটে গিয়ে ওই চার নাবালকে উদ্ধার করে পুলিশ ক্যাম্পে নিয়ে আসে।তাদেরকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, পরিবারের কাউকে না জানিয়ে ওই চার নাবালক সমুদ্রের টানে আকৃষ্ট হয়ে চলে আসে এবং স্নান করতে নেমে পড়ে।। পরে দীঘা থানা ও নুলিয়াদের মাধ্যমে ওই পর্যটক দলকে খবর দেওয়া হয় পরে এসে পরিবারের লোকজন তাদেরকে নিয়ে যায়।

পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বারবার সতর্ক করা হলেও অনেকেই মধ্যব্য অবস্থায় বা ছোট বাচ্চারা তাদের পরিবারকে না জানিয়ে সমুদ্র স্নানে নেমে যাচ্ছে আবার কখনো দেখা যাচ্ছে পরিবারের বয়স্করা যখন সমুদ্র স্নানে মগ্ন রয়েছেন তখন ছোট শিশুদের হারিয়ে যাওয়া প্রবণতা প্রায় বাড়ছে সমুদ্র সৈকতে। যদি বা পরবর্তীকালে থানা থেকে ওই সমস্ত বাচ্চাদেরকে পরিবারের লোকজনেরা নিয়ে যাওয়ার ঘটনা ঘটছে।

তবে গরমের ছুটির কারণে প্রতিনিয়ত পর্যটকের ভিড় বাড়ছে সৈকত নগরীতে। সেই সঙ্গে বাড়ছে বিভিন্ন ধরনের অসামাজিক কাজকর্ম। তাই পুলিশের পক্ষ থেকে বারবার নজরদারি চালানো হচ্ছে।সেই সঙ্গে পর্যটকদেরও সচেতন হওয়ার জন্য আবেদন জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *