দীঘাপূর্ব মেদিনীপুরব্রেকিং নিউজশীর্ষ খবর

দীঘায় বসছে কমপ্লেন বক্স! বেড়াতে এসে সমস্যায় পড়লে অভিযোগ করুন

নিজস্ব প্রতিনিধি, দীঘা: দীঘার সমুদ্র সৈকতে মিলবে নতুন পরিষেবা। এই পরিষেবার মাধ্যমে পর্যটকরা সরাসরি তাঁদের অভিযোগ জানাতে পারবেন। এতদিন জনপ্রিয় পর্যটনকেন্দ্র দীঘায় বেড়াতে এসে সমস্যায় পড়লে সরাসরি অভিযোগ করার সেরকম কোন পরিকাঠামো ছিল না। কিন্তু এবার ঘুরতে এসে কোনরকম সমস্যার সম্মুখীন হলে পর্যটকরা অভিযোগ জানাতে পারবেন। পর্যটকদের বিভিন্ন সমস্যার সমাধান করতে এবার প্রশাসনের উদ্যোগে দীঘার বিভিন্ন জায়গায় বসতে চলেছে কমপ্লেন বক্স।

উল্লেখ্য, দীঘার সমুদ্র সৈকতে প্রতিবছর ঘুরতে আসেন প্রচুর পর্যটক। ঘুরতে এসে পর্যটকদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। কখনোও মাত্রাতিরিক্ত হোটেল ভাড়া, কখনোও আবার খাবারের গুণগত মান নিয়ে সমস্যা। এছাড়াও অটো টোটোর অতিরিক্ত ভাড়া, সেই সাথে দাপট বা দৌরাত্মও কম থাকে না শহরের অটো ও টোটো চালকদের।

এছাড়াও অনেক সময় মদ্যপ মানুষের দাপাদাপিও থাকে। ইভটিজিং এর মতোও ঘটনা ঘটে। এতদিন অভিযোগ জানাতে গেলে যেতে হত থানায়। ফলে ঝক্কি কম ছিল না। মানুষ বেড়াতে এসে আনন্দ করার পরিবর্তে থানা-পুলিশ করবে? তাই এতদিন পর্যটকরা সমস্যা হলেও মুখ বুজে সহ্য করে নিতেন। এবার সহ্য করার দিন শেষ। জেলাশাসকের নির্দেশ মেনে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় অভিযোগ জানানোর জন্য কমপ্লেন বক্স বসানোর উদ্যোগ নিচ্ছে দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদ।

দীঘা শহরের বিভিন্ন প্রান্তে থাকবে এই কমপ্লেন বক্স। পর্যটকরা তাঁদের অভিযোগ লিখিত আকারে সরাসরি জমা দিতে পারবে এই কমপ্লেন বক্সে। অভিযোগ গ্রহণের পর দ্রুত ব্যবস্থা নেওয়া হবে এবং সমস্যার সমাধান করা হবে বলে জানিয়েছেন প্রশাসনের আধিকারিকেরা। একই সাথে একটি হোয়াটসঅ্যাপ নম্বরও চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে পর্ষদের তরফ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *