ইতিহাসে আজকের দিনে

দিলীপ ঘোষের গ্রামের বুথেই শোচনীয় পরাজয় বিজেপির।

মেদিনীপুরের মাটির বেইমানি নাকি সংসদের সদিচ্ছার অভাব? মেদিনীপুর থেকে বর্ধমান দুর্গাপুর লোকসভার আসনে বিজেপি দলের প্রার্থী হয়েছিলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ! নিজে লক্ষাধিক ভোটে পরাজিত হয়েছেন এবারের লোকসভা নির্বাচনে! কেউ কেউ বলছেন মেদিনীপুরে থাকলে হয়তো এমন হার দেখতে হতো না দিলীপ ঘোষকে!

কিন্তু নিজের ম্যাজিকে নিজের বুথ ধরে রাখতে পারলেন না দিলীপ। তবে কি এবারে মেদিনীপুরে লড়াই করলেও জয় অধরা থাকতো দিলিপের। গোপীবল্লভপুর ২ নম্বর ব্লকের অন্তর্গত নয়াগ্রাম বিধানসভা কেন্দ্রের অধীন,কুলিয়ানা বুথের ভোটার ছিলেন দিলীপ ঘোষ! কিন্তু বর্তমানে তিনি পশ্চিম মেদিনীপুরে খড়্গপুরে তা পরিবর্তন করেছেন! এ বছর তিনি খড়গপুর শহরের একটি বুথে ভোট দিয়েছেন।

কিন্তু দিলীপ ঘোষের পরিবার অর্থাৎ তার মা ভাই থেকে আর সবাই পুরনো বুথেই ভোটার রয়েছেন। মঙ্গলবার ভোটের ফল প্রকাশের পর দেখা যায় সেই বুথে বিজেপি পিছিয়ে রয়েছে তৃণমূলের থেকে। বিজেপির ঝুলিতে গিয়েছে ২২৮টি ভোট অন্যদিকে তৃণমূলের ঝুলিতে গিয়েছে ২৭২ টি ভোট। আর যা নিয়ে রাজনৈতিক মহলের অন্দরে শুরু হয়েছে চর্চা।

নিজের লোকসভার পাশাপাশি নিজের গ্রামের বুথ ধরে রাখতে পারলেন না দিলীপ ঘোষ। পরপর দুইবার সাংসদ থেকে গ্রামেই কিছু উন্নয়ন করলেন না দিলিপ? দিলীপের মতন হেভিওয়েট নেতা নিজের কারিশমা দেখাতে পারলেন না নিজের গ্রামে। তাই কি গ্রামের মানুষ এবারের লোকসভা ভোটে বিজেপিকে প্রত্যাখ্যান করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *