দার্জিলিংশীর্ষ খবর

দার্জিলিং পুলিশ প্রশাসনের উদ্যোগে গাড়ির চালকদের নিয়ে সচেতনতা মূলক কর্মসূচি

স্বপন পাল, দার্জিলিং: দার্জিলিং পুলিশ প্রশাসন ও দার্জিলিং সদর টাউন ট্রাফিক আজ দার্জিলিং পুলিশ টাউন হলের প্রেক্ষাগৃহে একটি সচেতনামূলক অনুষ্ঠানের আয়োজন করেছিল। অনুষ্ঠানটি ছিল ‘safe drive save life’ দার্জিলিং শহর ও তার আশেপাশের যে সমস্ত গাড়ি চালকদের চালক ইউনিয়ন রয়েছে তাদের সদস্যদের আজকের এই অনুষ্ঠানে আমন্ত্রণ করেছিল দার্জিলিং ট্রাফিক পুলিশ।

আজকের অনুষ্ঠানে ট্রাফিক নিয়ম এবং নিয়ম ভাঙ্গলে কি ধরনের সমস্যার সম্মুখীন হতে হয় চালক এবং সাধারণ যাত্রীদের তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এছাড়া দার্জিলিং শহরে যানজট কম হওয়ার জন্য ট্রাফিক পুলিশের পক্ষ থেকে বেশ কিছু উদ্যোগ নেওয়ার কথা ও জানানো হয়েছে। শহরের মধ্যে যেখানে সেখানে গাড়ি পার্কিং করা এবং যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার করা এগুলো থেকে বিরত থাকার জন্য চালক দের কাছে অনুরোধ রাখা হয়।

আগামী তিন মাস দার্জিলিংয়ে সিজিন শুরু হবে ওই সময় বহু পর্যটকের আগমন ঘটবে দার্জিলিংয়ে ।এর ফলে শিলিগুড়ি সহ নানা জায়গা থেকে পর্যটকদের নিয়ে দার্জিলিং শহরে আসবে। এর ফলে ব্যাপক জ্যাম জট হওয়ার সম্ভাবনা রয়েছে তাই চালকদের কাছে নির্দিষ্ট জায়গায় গাড়ি পার্কিং করা এবং যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার বেশি না নেওয়া পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হয়।

শ্রী অরিন্দম অধিকারী ডিএসপি ডাউন ট্রাফিক বিস্তারিত জানান এছাড়া দার্জিলিং থানার সার্কেল ইন্সপেক্টর তার সংক্ষিপ্ত বক্তব্য রাখেন তিনি জি-টুয়েন্টির কোথাও তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *